বাসায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী পালিত 

রাজশাহী

বাঘা (রাজশাহী) প্রতিনিধি: বাঘায় যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস (১৭মার্চ) উদযাপন করা হয় । উপজেলা প্রশাসন,বাংলাদেশ আওয়ামীলীগ উপজেলা কমিটিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান দিবসটি পালন করে।

রোববার (১৭ মার্চ) উপজেলা প্রশাসন কর্তৃক গৃহিত কর্মসূচির মধ্যে ছিল,সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন,সকাল ১০টায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে রক্ষিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও র‌্যালি শেষে আলোচনা সভা,পুরুস্কার বিতরণ সাংস্কৃতিক অনুষ্ঠান। বাদ যোহর/সুবিধামত সময়ে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল এবং অন্যান্য উপাসনালয়ে প্রার্থনা।
আলোচনা সভায় বক্তারা বলেন,চিরন্তন প্রেরণার উৎস, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কেবল বাঙালি জাতির নন, তিনি বিশ্বে নির্যাতিত, নিপীড়িত ও শোষিত মানুষের স্বাধীনতার প্রতীক, মুক্তির দূত। মুক্তিযুদ্ধের এই মহানায়ক ১৯২০ সালের এই দিনে ফরিদপুর জেলার তৎকালীন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। শিশুকালে ‘খোকা’ নামে পরিচিত সেই শিশুটি পরবর্তী সময়ে হয়ে ওঠেন নির্যাতিত-নিপীড়িত বাঙালি জাতির মুক্তির দিশারি। গভীর রাজনৈতিক প্রজ্ঞা, আত্মত্যাগ ও জনগণের প্রতি অসাধারণ মমত্ববোধের কারণেই পরিণত বয়সে হয়ে ওঠেন বাঙালি জাতির অবিসংবাদিত নেতা। সদ্য স্বাধীন বাংলাদেশকে যখন অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে পরিচালিত করছিলেন, তখনই ১৯৭৫ সালের ১৫ আগস্ট একদল বিপথগামী সেনা কর্মকর্তার হাতে সপরিবারে নিহত হন তিনি। তাঁর কর্ম ও আদর্শ চিরকাল দেশের মানুষের মাঝে বেঁচে থাকবে।
আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম। বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়াম্যান এ্যাডঃ লায়েব উদ্দীন লাভলু, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জুয়েল আহমেদ, ওসি আমিনুল ইসলাম, বাঘা পৌর মেয়র আক্কাছ আলী, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বীর মুক্তিযোদ্ধা আজিজুল আলম, অধ্যক্ষ নছিম, বাংলাদেশ প্রাথমিক প্রধান শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি আনজারুল ইসলাম, উপজেলা প্রকৌশলী বেলাল হোসেন,বাঘা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক নুরুজ্জামান।

উপস্থিত ছিলেন, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোকাদ্দেস আলী,বাঘা থানার পরিদর্শক (তদন্ত) সোহেব হোসেন, উপজেলা আ’লীগের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, সাবেক সাংগঠনিক সম্পাদক উপাধ্যক্ষ ওয়াহিদ সাদিক কবির,সিনিয়র সদস্য মাসুদ রানা তিলু, পৌর আ’লীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার, উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আশাদুজ্জামান আশাদ, আনসার ভিডিপি অফিসার মিলন কুমার দাস,বীর মুক্তিযোদ্ধা জোনাব আলী, উপজেলা বঙ্গবন্ধু সৈনিকলীগ সভাপতি আনোয়ার হোসেন মিল্টনসহ শিক্ষক- শিক্ষার্থী ও সাংবাদিক । এর আগের দিন ১৬ মার্চ রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার অয়োজন করা হয়।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *