এমপি ফারুকের ত্রান সামগ্রী বিতরণ  নিয়েও সেভেন স্টারের চক্রান্ত, তৃণমূলে ক্ষোভ  

রাজশাহী

সারোয়ার হোসেন, তানোর: সারাবিশ্ব জুড়ে যখন মহামারী করোনা ভাইরাস। আর সেই ভাইরাস সংক্রমণের হাত থেকে দেশকে বাঁচতে ব্যাস্ত সরকারের জনপ্রতিনিধিরা। এছাড়াও দিনরাত মাঠেঘাটে নেতাকর্মীরা জনপ্রতিনিধিদের নির্দেশে নিজ নিজ এলাকার হতদরিদ্র অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন। এতে করে কে আওয়ামীলীগ কে বিএনপি তা দেখার সময় নেয় জনপ্রতিনিধিদের কাছে।

জানা গেছে, বাংলাদেশে করোনা ভাইরাস আসার পর থেকে রাজশাহীর তানোর -গোদাগাড়ী আসনের সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী সরকারের পক্ষ থেকে বরাদ্দ দেওয়া জিআর ও ১০ টাকা কেজি চাল ও কমদামে টিসিবির পন্য ডিলারের মধ্যেমে দেয়ার ব্যাবস্থা করে দিয়েছেন। এছাড়াও তিনি তার নিজ তহবিল থেকে প্রতিটি অসহায় দিনমজুর চা ব্যবসায়ী মুচি সহ নিন্ম ও মধ্যে বিত্ত পরিবার গুলোর জন্য চালু করা হয়েছে হটলাইন। যার ফলে কেউ প্রকার্শে সাহায্যে নিতে না চাইলে হটলাইনে যে কেউ ফোন করে বা এসএমএস করে ত্রান সামগ্রী নিতে পারছেন।  অথচ এতকিছু করার পরেও এমপি ওমর ফারুক চৌধুরীর বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে যাচ্ছে সেভেন স্টার গ্রুপ।

সমপ্রীতি, কয়েকটি দৈনিক ও অনলাইন নিউজ পোর্টোলে প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্য করে ত্রানের ব্যাগে এমপি ফারুকের ছবি। যা পুরোটায় উদ্দেশোপ্রণোদিত। এমন খবর শুধু এমপিকে সমাজে হেয়প্রতিপন্য ও মানহানীর উদ্দেশ্য প্রকাশ করা হয়েছে।  রাজশাহীর বেশকিছু রাজনৈতিক দলগুলোর বিশ্লেষকরা বলেন,  শুধু ত্রানের ব্যাগে এমপির ছবি কেন  ত্রানের ব্যাগে তো জাতীয় চার নেতার ছেলে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের ও সাধারণ সম্পাদক ডাবলু সরকারের ছবিও তো ছাপানো হয়েছে। তাহলে তাদের নিউজ করা হয়নি কেন। তাহলে তারা কি আইনের বাহিরে না আওয়ামী লীগের বাহিরে।    কথায় আছে যার বিয়ে তার খবর নাই আর পাড়া পরশির ঘুম নাই।   এতে করেই পরিস্কার বোঝা যায় এমন মানুষ হাঁসানো খবর শুধু  মানহানীর উদ্দেশ্য  ও সমাজে হেয়প্রতিপন্যের উদ্দেশ্যে করা হয়েছে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে উদ্বেগজনক তথ্য জানা গেছে, রাজশাহী আওয়ামী লীগের রাজনৈতিক অঙ্গনে নেতৃত্ব ও ক্ষমতার ভাগাভাগী নিয়ে একশ্রেণীর নেতা দীঘদিন ধরে তার বিরোধীতা করে আসছে। কারণ আওয়ামী লীগে এমপি ফারুক যতদিন থাকবেন ততোদিন তাকে ডেঙ্গিয়ে অন্যকেউ নেতৃত্বে আসতে পারবেন না এমনকি আওয়ামী লীগের মনোনয়নে যতবার নৌকা প্রতিকে এমপি ফারুক চৌধুরী নির্বাচন করবে তাকে পরাজিত করে বিজয়ী হওয়া যেকোনো প্রার্থীর কাছে প্রায় অসম্ভব। এসব কারণে আওয়ামী লীগের একশ্রেণীর নেতা এমপির ফারুক চৌধুরীর বিরোধীতা ও তাকে বির্তকিত করতে জামায়াত-বিএনপির সঙ্গে যোগসাজশ করে তাকে সরাতে সেভেন স্টার নানা কুটকৌশলের আশ্রয় নিয়ে জামায়াত-বিএনপির বি-টিম হয়ে কাজ করছে।

এমপি বিরোধী শিবিরের নেপথ্যে যোগসাজশে উদ্দেশ্যেপ্রণোদিত এসব খবর প্রচার অবশেষে ‘বুমেরাং’ বা হিতে বিপরীত হয়ে উঠেছে। এমপিবিরোধী শিবির যেই প্রত্যাশা নিয়ে এমপি ফারুক চৌধূরীকে বির্তকিত করতে নানা অপপ্রচারে লিপ্ত হয়ে এসব খবর প্রচারে মদদ দিয়েছে আওয়ামী লীগের তৃণমূল ও সাধারণ মানুষের তোপের মূখে তাদের প্রত্যাশা উবে গেছে। এমপি ফারুক চৌধুরীকে নিয়ে এমন মনগড়া খবর প্রকাশের পর এমপি ফারুক চৌধুরীর রাজনৈতিক ক্যারিয়ারের ওপর নেতিবাচক কোনো প্রভাব তো পড়েই নি বরং সাধারণ মানুষ ক্ষুব্ধ হয়ে আরো বেশি ঐক্যবদ্ধভাবে এমপি মূখী হয়েছে। জনসারণের অভিমত, করোনা ভাইরাসের এমন সংকট মই অন্তিম মূহুর্তে এমন খবর প্রচার অবশ্যই উদ্দেশ্যেপ্রণোদিত।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *