মোহনপুরে ইউপি নির্বাচন: ভোটগ্রহণ কর্মকর্তাদের সাথে নির্বাচন কমিশনারের মতবিনিময়

রাজশাহী

মোহনপুর প্রতিনিধি: রাজশাহী মোহনপুর উপজেলা পরিষদ সভাকক্ষে ২২ নভেম্বর (সোমবার) বিকাল ৩ টায় ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২১ ভোটগ্রহণ কর্মকর্তাদের সাথে নির্বাচন কমিশনারের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মোহনপুর উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মোঃ রফিকুল ইসলাম, মাননীয় নির্বাচন কমিশনার, বাংলাদেশ নির্বাচন কমিশন। বিশেষ অতিথি ছিলেন ফরিদুল ইসলাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, রাজশাহী অঞ্চল, রাজশাহী। এ বি এম মাসুদ হোসেন বিপিএম (বার) পুলিশ সুপার, রাজশাহী। মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র জেলা নির্বাচন অফিসার, রাজশাহী।

নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম তার বক্তব্যে সকল রিটার্নিং অফিসার ও প্রিজাইডিং কর্মকর্তাদের বলেন, আগামী ২৮শে নভেম্বর তৃতীয় ধাপের নির্বাচনে সম্পূর্ণরূপে নিরপেক্ষভাবে আপনারা ভোট গ্রহণ করবেন। পাশাপাশি কোন প্রকার ভয়-ভীতি বা হুমকি-ধামকিকে ভয় না পেয়ে সঠিকভাবে দায়িত্ব পালনের জন্য নির্দেশ দেন। নির্বাচনের দিন দায়িত্ব পালন করতে গিয়ে বিশেষ বিশেষ মুহূর্তে কোন ধরনের প্রস্তুতি নিতে হবে এবং কি ধরনের আইন প্রয়োগ করতে হবে এ সমস্ত বিষয়েও তিনি ধারণা দেন। কোন কেন্দ্র যদি ভোট গ্রহণের দিন নিয়ন্ত্রণের বাইরে চলে যায় তাহলে ঊর্ধ্বতন কর্মকর্তাকে জানিয়ে সেই কেন্দ্রের ভোটগ্রহণ বন্ধের নির্দেশও দেন তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে রাজশাহী জেলা পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন বিপিএম (বার) বলেন, নির্বাচনের দিন কেন্দ্রগুলোতে পর্যাপ্ত পরিমাণে আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হবে। যে কোন অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলা করার জন্য আমরা প্রস্তুত। অবাধ-সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে আমরা আপনাদেরকে সম্পূর্ণরূপে সহযোগিতা করব।

সভাপতির বক্তব্যে রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, আমাদের মাননীয় নির্বাচন কমিশনার স্যার আপনাদেরকে যেভাবে নির্দেশনা দিছেন। তাছাড়া সকাল থেকে আপনারা এখানে প্রশিক্ষণ নিয়েছেন। যারা এখানে আছেন ৮০% এর বেশি লোক আপনারা একাধিকবার নির্বাচনে দায়িত্ব পালন করেছেন। কিছুদিন আগে আপনারা পৌরসভা নির্বাচনে দায়িত্ব পালন করেছেন। কাজেই এ দায়িত্ব পালন আপনাদের কাছে নতুন কোন বিষয় নয়। আমাদের মাননীয় নির্বাচন কমিশনার স্যার চমৎকারভাবে বিভিন্ন নির্দেশনা দিয়েছেন। আমাদের পুলিশ সুপার মহোদয় আইন-শৃঙ্খলা ব্যাপারে নির্দেশনা দিয়েছেন। আচরণ বিধিরক্ষা করার জন্য এখানে আমরা দুইজন ম্যাজিস্ট্রেটকে নিয়োগ দিয়েছি। ইউএনও মহোদয় তো এখানেই আছেন। আপনাদের কাছে আর নতুন করে কোন কিছু বলার নেই। একটা গণতান্ত্রিক প্রক্রিয়ায় যাতে সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচনটা অনুষ্ঠিত হয় সেবিষয়ে আমরা সবাই একযোগে কাজ করব।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আগামী ২৮শে নভেম্বর তৃতীয় ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে মোহনপুর উপজেলার ছয়টি ইউনিয়নে দায়িত্বপ্রাপ্ত সকল রিটার্নিং ও প্রিজাইডিং কর্মকর্তাবৃন্দ সহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ ।

 

স্ব:বা/না

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *