ভুয়া অ্যাকাউন্টের সংখ্যা ২৭.৫ কোটি: ফেসবুক

তথ্যপ্রযুক্তি

তথ্যপ্রযুক্তি ডেস্ক: জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। বিশ্বের ২৫০ কোটি মানুষ নিয়মিত ফেসবুক ব্যবহার করেন। কিন্তু ফেসবুকে কী পরিমাণ ভুয়া অ্যাকাউন্ট আছে তা কী জানেন?

ফেসবুক বলছে, ভুয়া অ্যাকাউন্টের সংখ্যা ২৭.৫ কোটি। ২০১৯ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত ফেসবুকের নিয়মিত মাসিক ব্যবহারকারীর সংখ্যা ছিল ২৫০ কোটি। যা ২০১৮ সালের ৩১ ডিসেম্বরের থেকে ৮ শতাংশ বেশি। ২০১৯ সালে ভারত, ইন্দোনেশিয়া ও ফিলিপিন্সের ব্যবহারকারীরা কোম্পানির বৃদ্ধিতে বড় ভূমিকা নিয়েছেন।

২০১৯ সালের চতুর্থ ত্রৈমাসিকে মোট গ্রাহকের ১১ শতাংশ ভুয়া অ্যাকাউন্ট ছিল। ফিলিপিন্স, ভিয়েতনামের মতো দেশে ভুয়া অ্যাকাউন্টের সংখ্যা অন্যান্য দেশের তুলনায় অনেকটা বেশি।

ফেসবুক জানিয়েছে, ভুয়া অ্যাকাউন্টের ক্ষেত্রে বেশিরভাগ সময় ব্যবহারকারীরা একের বেশি অ্যাকাউন্ট ব্যবহার করেন।

যদিও ভুয়া অ্যাকাউন্ট খুঁজে বের করতে সমস্যা হয়। হয়তো আসল ভুয়া অ্যাকাউন্টের সংখ্যা কোম্পানির দেওয়া সংখ্যার থেকে আলাদা হতে পারে।

অন্যদিকে ব্যবহারকারীদের ফেসবুক ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে নিয়মিত নতুন ফিচার নিয়ে আসছে মার্ক জুকারবার্গের কোম্পানি। এই জন্য ফেসবুক ওয়েবসাইট ও অ্যাপে একের পর এক নতুন ফিচার আসছে।

জানুয়ারিতে ফেসবুক অ্যানড্রয়েড অ্যাপে ডার্ক মোড যোগ হয়েছিল। অনেক দিন ধরেই অ্যানড্রয়েড ফেসবুক অ্যাপে ডার্ক মোডের কাজ চলছিল। অবশেষে সেই ফিচার পৌঁছে গেছে। সূত্র: জাগো নিউজ।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *