বাঘায় খাদ্যসহায়তার পাশাপাশি কৃষকের সবজি কিনে কর্মহীন দরিদ্রদের মাঝে বিতরণ

কৃষি

বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘায় কর্মহীন দরিদ্র পরিবারকে মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া খাদ্য সহায়তার চাল এর পাশপাশি কৃষকের উৎপাদিত সবজি ন্যায্য মূল্যে কিনে কর্মহীন দরিদ্রদের মাঝে বিতরণ করা হয়েছে। পররাষ্ট্র প্রতিমন্ত্রীর নিজস্ব অর্থায়নে সবজি চাষীদের কাছ থেকে এসব সবজি ন্যায্য মূল্যে কিনে কর্মহীন দরিদ্রদের মাঝে বিতরণ করা হয়।

বাঘা উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবীর বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে কৃষকরা যাতে তাদের উৎপাদিত সবজি ন্যায্য মূল্যে বিক্রি করতে পারেন এবং কর্মহীন দরিদ্ররাও সবজি খেতে পারে,এসব কথা বিবেচনা করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি(চারঘাট-বাঘা) তার নির্বাচনী এলাকায় সরকারের দেওয়া খাদ্য সহায়তার পাশাপশি এসব সবজি বিতরণ করছেন। সোমবার (২০-৪-২০২০)গড়গড়ি ইউনিয়নে ৫৫০ পরিবার,আড়ানীতে ৫০০ পরিবার ও চারঘাটে ১৫০০ পরিবারকে সবজি বিতরন করেছেন। এরমধ্যে ছিল- মিষ্টি কুমড়া, ডাটা, লাউ, আলু, করলা। সবজিগুলো ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও পৌর সভার মেয়রের নিকট পৌঁছে দেওয়া হয়েছে। তারা এগুলো বিতরণ করেছেন।

আগামীকাল মঙ্গলবার পাকুড়িয়া ইউনিয়নে ৩০০ পরিবার ও মনিগ্রামে ৪০০ পরিবারকে সবজি দেওয়া হবে। উপজেলার অন্য ইউনিয়নেও এগুলো বিতরণ অব্যাহত থাকবে।

অপরদিকে সবজির সাথে উপজেলার গড়গড়ি ইউনিয়ন ও আড়ানী পৌর সভায় প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তার চাল বিতরণ করা হয়। মেয়র মুক্তার আলী ও চেয়ারম্যান রবিউল ইসলাম সামাজিক দুরুত্ব বজায় রেখে তালিকা মোতাবেক চাল ও সবজি বিতরণ করেছেণ।

বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, করোনাভাইরাসের কারণে সরকার সবাইকে ঘরে থাকার নির্দেশ দিয়েছেন। সরকারের পাশাপাশি পররাষ্ট্র প্রতিমন্ত্রীর নির্বাচনী এলাকা বাঘা ও চারঘাট উপজেলার নিম্ন আয়ের মানুষের মাঝে সবজি বিতরণ করা হয়েছে। পাশাপাশি বিত্তবান মানুষদের অসহায় দুস্থদের পাশে দাঁড়ানোরও আহŸান জানান তিনি।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *