বাঘায় কর্মহীন দরিদ্রদের পররাষ্ট্রপ্রতিমন্ত্রীর সবজি উপহার অব্যাহত

রাজশাহী

বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘায় কর্মহীন দরিদ্র পরিবারকে মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া খাদ্য সহায়তার পাশপাশি কৃষকের উৎপাদিত সবজি ন্যায্য মূল্যে কিনে কর্মহীন দরিদ্রদের মাঝে বিতরণ করছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি (চারঘাট-বাঘা)। নিজস্ব অর্থায়নে এসব সবজি কিনে বিতরন করছেন তিনি।

বাঘা উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবীর বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে কৃষকরা যাতে তাদের উৎপাদিত সবজি ন্যায্য মূল্যে বিক্রি করতে পারেন এবং কর্মহীন দরিদ্ররাও সবজির চাহিদা মেটাতে পারে,এসব কথা বিবেচনা করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি, তার নির্বাচনী এলাকায় সরকারের দেওয়া খাদ্য সহায়তার পাশাপশি এসব সবজি বিতরণ করছেন।

মঙ্গলবার (২১-৪-২০২০) পাকুড়িয়া ইউনিয়নে ৭০০ (সাত),মনিগ্রামে ৪০০ (চার),আড়ানীতে ১০০(এক) ও গড়গড়ি ইউনিয়নে ২৫০(দুইশত পঞ্চাশ) পরিবারে সবজি বিতরণ করা হয়েছে। এরমধ্যে ছিল- মিষ্টি কুমড়া, ডাটা, লাউ, আলু, করলা।

বুধবার (২২-০৪-২০২০) বাজুবাঘা ইউনিয়নে ১০০(এক),বাউসা ইউনিয়নে ৩০০(তিন) এবং চারঘাট উপজেলায় ৪হাজার ৩শ’পরিবারের মাঝে এসব সবজি বিতরণ করা হবে বলে জানান আ’লীগের এই নেতা। গত সোমবার (২০-০৪-২০২০) গড়গড়ি ইউনিয়নে ৫৫০(পাঁচশ পঞ্চাশ),আড়ানী পৌরসভায় ৫০০(পাঁচ) পরিবার ও চারঘাটে ১৫০০ (একহাজার পাঁচ)পরিবারের মাঝে সবজি বিতরন করা হয়েছে।

সবজিগুলো ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও পৌর সভার মেয়রের নিকট পৌঁছে দেওয়া হয়েছে। তারা এগুলো বিতরণ করেছেন। উপজেলার অন্য ইউনিয়নেও এগুলো বিতরণ অব্যাহত থাকবে।

পাকুড়িয়া ইউপির চেয়ারম্যান মেরাজ সরকার ও মগ্রিাম ইউপির চেয়ারম্যান সাইফুল ইসলাম জানান, সরকারের নির্দেশনা মেনে সামাজিক দুরুত্ব বজায় রেখে ত্রান সামগ্রী ও সবজি বিতরণ করছেন। বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, সরকারের পাশাপাশি পররাষ্ট্র প্রতিমন্ত্রীর নির্বাচনী এলাকা বাঘা ও চারঘাট উপজেলার নিম্ন আয়ের মানুষের মাঝে সবজি বিতরণ করা হচ্ছে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *