তানোরে কীটনাশক ব্যবসায়ীর নকল বিষে কৃষকের বোরো ধান পুড়ে নষ্ট, হতাশ কৃষক   

কৃষি লীড
সারোয়ার হোসেন, তানোর:  তানোর উপজেলার মুন্ডুমালা পৌরসভার ১নং ওয়ার্ডের পাঁচন্দর গ্রামের সামসুজোহা ডালিমের কীটনাশকের দোকানের দুই নম্বর বিষ কিনে একই গ্রামের কৃষক মাসুদ রানা তার ৩ একর বোরো ধানের জমিতে প্রয়োগ করার ফলে পুরো জমির ধান এভাবেই পুড়ে নষ্ট হয়ে গেছে। এতে করে একজন অসহায় দরিদ্র কৃষকের পুরো ১একর বোরো জমির ধান এভাবেই নষ্ট হওয়ায় চরম হতাশা হয়ে পড়েছে কৃষক মাসুদ রানা, তবে কীটনাশক ব্যবসায়ী সামসুজোহার দুই নম্বর বিষ বিক্রির এনম চাঞ্চল্যকর ঘটনাটি ফাশ হয়ে পড়লে এলাকাবাসীর মধ্যে দেখা দিয়েছে চরম ক্ষোভ ও উত্তেজনা।
এলাকাবাসীর দাবি দ্রুত ডালিমের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হোক এবং তার কীটনাশক ব্যবসার লাইসেন্স বাতিল করা হোক। কৃষক মাসুদ রানা বলেন, আমি মুর্খ মানুষ সারাজীবণ ডালিমের কাছে সার বিষ কিনে আসছি তিনি আমাকে যাই দেন আমি তাই নিয়ে চলে আসি কিন্তু সে গ্রামের মানুষ হয়ে আমাদের মত নিরীহ মানুষের সাথে প্রতরণা করে আসছে এটা খুবি দুঃখ জনক কথা। আমি ডালিমের শাস্তি দাবি করছি। সেই সাথে আমার ক্ষতি পুরন দাবি করছি।
এবিষয়ে কীটনাশক ব্যবসায়ী সামসুজোহা বলেন,এটা ভুল করে  হয়েছে আমি মাসুদের সাথে কথা বলে সব ঠিক করে নিব আপনারা এবস ছোট জীনস নিয়ে খবর না করাই ভালো।
এবিষয়ে মুন্ডুমালা কৃষি উপসহকারি কর্মকর্তা সমসের আলী বলেন, আসলেই এটা অমানবিক নিষ্ঠুর ঘটনা ঘটেছে আমি বিষয়টি আমাদের স্যারকে অবহিত করেছি দ্রুত তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তানোর উপজেলা কৃষি কর্মকর্তা সামিমুল ইসলাম জানান এবিষয়ে মাসুদ রানা লিখিত অভিযোগ করেছেন আমরা তদন্ত সাপেক্ষে আইনগত পদক্ষেপ গ্রহণ করব বলে জানান।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *