করোনায় আরও ১৫ জনের মৃত্যু

জাতীয়

স্বদেশ বাণী ডেস্ক: গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে আরও ১৫ জন মৃত্যুবরণ করেছেন। গতকালের চেয়ে আজ ৭ জন বেশি মৃত্যুবরণ করেছে। গতকাল ৮ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৮ হাজার ২০৫ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫২ শতাংশ। গত ৩০ জানুয়ারি থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।

আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৫৬২ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১২ হাজার ৯৩৫ জনের। গতকালের চেয়ে আজ ৩৭৩টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৩৯টি ও বেসরকারি ৬৭টিসহ ২০৬টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৪০৪ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১২ হাজার ১৩৫ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ২৬৯টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।

গত একদিনে ১২ হাজার ৪০৪ জনের নমুনা পরীক্ষায় ২৯২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ১৩ জন কম আক্রান্ত হয়েছে। গতকাল ১২ হাজার ১৩৫ জনের নমুুনা পরীক্ষায় ৩০৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ৩৫ শতাংশ। আগের দিন এই হার ছিল ২ দশমিক ৫১ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ১৬ শতাংশ কম।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৩৭ লাখ ৪৯ হাজার ১২ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ৩৮ হাজার ৬২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ২৯ লাখ ১৮ হাজার ১৪৯টি হয়েছে সরকারি এবং ৮ লাখ ৩০ হাজার ৮৬৩টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৩৫ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৪ দশমিক ৩৯ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৫৩১ জন। গতকালের চেয়ে আজ ১১৪ জন বেশি সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ৪১৭ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৩ হাজার ৩৭২ জন।

আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৮৪ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৯ দশমিক ৭৯ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৫ শতাংশ বেশি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *