বাঘায় সাংবাদিককে হত্যার হুমকি ও মানববন্ধনের প্রতিবাদে প্রতিবাদ সভা

রাজশাহী

বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘায় ঠিকাদার কর্তৃক সাংবাদিককে হত্যার হুমকি ও মিথ্যা অভিযোগে মানববন্ধনে কুরুচিপূর্ণ কথা-বার্তা বলার প্রতিবাদে বাঘা প্রেস ক্লাবে প্রতিবাদ সভার আয়োজন করা হয়। রোববার (২৮ মে) বিকেলে বাঘা প্রেস ক্লাব কার্যালয়ে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে ঠিকাদারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবি জানানো হয়। এর আগে হাত-পা কেটে নেওয়া নহ প্রাণনাশের হুমকি দেওয়ায় ঠিকাদার আব্দুল কুদ্দুস সরকারের বিরুদ্ধে থানায় অভিযোগ করেন সাংবাদিক আখতার রহমান। এই অভিযোগ দায়েরর পর আখতার রহমানের বিরুদ্ধে চাঁদা দাবি ও মানব বন্ধন করেন ঠিকাদার আব্দুল কুদ্দুস সরকার।

জানা যায়, বৃহস্পতিবার বিকেলে উপজেলার হরিনা মাষ্টার পাড়া গ্রামে মহসিনের বাড়ি থেকে বীর মুক্তিযোদ্ধা জনাব আলীর বাড়ি পর্যন্ত ৩১ লক্ষ ৩৭ হাজার ১৫৯ টাকা মূল্যো রাস্তা সংস্কারের কাজ করছিলেন ঠিকাদার ও বাঘা পৌর আ.লীগের সভাপতি আবদুল কুদ্দুস। রাস্তার কাজ নিন্মমানের হচ্ছে মর্মে, স্থানীয়রা সাংবাদিক আখতার রহমানকে অবগত করেন। আখতার রহমান বৃহস্পতিবার দুপুরে সরেজমিনে ওই স্থানে তদন্ত করতে যায়।

সরেজমিন তদন্ত শেষে ফেরার পথে প্রথমে তাকে মোবাইল ফোনে ও পরে উপজেলা সদরের সামনে পৌঁছলে বিকেলে অকথ্য ভাষায় গালিগালাজ করে হাত পা ভেঙ্গে দেওয়া ও প্রাণনাশের হুমকি দেন ঠিকাদার। এই ঘটনায় বাঘা প্রেস ক্লাবে প্রতিবাদ সভা অনুষ্টিত হয়। প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন বাঘা প্রেস ক্লাবের সভাপতি আবদুল লতিফ মিঞা। প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আমানুল হক আমানের পরিচালনায় বক্তব্য রাখেন সহ-সভাপতি গোলাম তোফাজ্জল কবীর মিলন, সাংগঠনিক সম্পাদক আসলাম আলী, দপ্তর সম্পাদক ফজলুর রহমান মুক্তা,সমাজ কল্যাণ সম্পাদক আখতার রহমান ও সাংবাদিক নাজিম উদ্দীন।

উপস্থিত ছিলেন, অর্থ সম্পাদক লালন উদ্দিন, সদস্য শাহানুর রহমান বাবু, আবদুল হামিদ মিঞা, সুব্রত কুমার সরকার, হাসানুজ্জামান প্রিন্স প্রমুখ।

এদিকে, ঠিকাদার আব্দুল কুদ্দুস সরকার, এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার আখতার রহমানের বিরুদ্ধে অভিযোগ করেন, গত বৃহসপতিবার বাঘা বঙ্গবন্ধু চত্বরের পুরাতন বসতবাড়ি পার্শ্বে বিকেল ২ টার সময় ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে । এই অভিযোগ মিথ্যা দাবি করে সাংবাদিক আখতার রহমান বলেন, ওইদিন বৃহসপতিবার বিকেল সাড়ে ৩টা পর্যন্ত সংবাদ সংগ্রহের কাজে চারঘাট উপজেলার ভায়ালক্ষীপুর ইউনিয়ন এলাকায় ছিলেন তিনি। সেখান থেকে বাঘা উপজেলার নিজ বাড়িতে ফেরার পথে প্রথমত বিকেল সোয়া ৪টায় ও পরে উপজেলা পরিষদ এলাকায় হাত-পা কেটে নেওয়া নহ প্রাণনাশের হুমকি দেয়।

 

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *