বাগমারায় ফাঁস লাগিয়ে ভাবীকে হত্যার চেষ্টা

রাজশাহী

বাগমারা প্রতিনিধি : রাজশাহীর বাগমারায় বাড়ী ফাঁকা পেয়ে ভাবীর গলায় ফাঁস লাগিয়ে বড় ভাবী রেহেনা বেগমকে হত্যার চেষ্টা চালিয়েছে দেবর আজাহার আলী। এছাড়াও ভাতিজার বউ শিখা বিবিকেও পিটিয়ে জখম করেছে সে । বড় ভাই মোজাহার আলীর স্ত্রী রেহেনা বেগম (৪৬)।  ওই ঘটনায় আহত রেহেনা বেগমের স্বামী মোজাহার আলী বাদী হয়ে দেবর আজাহার আলীকে আসামী করে থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন।

থানার লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার বড়বিহানালী ইউনিয়নের বড়বিহানালী গ্রামে গত সোমবার (৪ জুলাই) সন্ধ্যা ৬ টার দিকে মোজাহার আলী মুরগী বাড়ির উঠানে আজাহার আলীর খড় ছিটিয়ে নষ্ট করেন। খড় ছিটানকে কেন্দ্র করে ছোট্ট ভাই আজাহার আলী তার ভাবী রেহেনা বেগমকে অকাট্য ভাষায় গালাগালি করে মারতে এগিয়ে যায়। এসময় মোজাহার আলীর ছেলের বউ শিখা বিবি ঘটনাটি পাড়ার লোকজনকে জানাতে গেলে আজাহার আলী তার ভাবী রেহেনা বেগমকে মারধরতে করতে শুরু করেন। রেহেনা গেমের চিৎকারে ছেলের বউসহ আশপাশের লোকজন এগিয়ে আসলে আজাহার আলী তার হাতে থাকা রশি দিয়ে ভাবীর গলাই ফাঁস লাগিয়ে হত্যার চেষ্টা করে।

স্থানীয় লোকজনের সহযোগীতায় আজাহার আলীকে ধাক্কা দিয়ে সরিয়ে দেয় এবং রেহেনা বেগমের গলার ফাঁস খুলে দিয়ে হত্যার হাত থেকে রক্ষা করা হয়। ঘটনাটি জানতে পেরে রেহেনা বেগমের স্বামী মোজাহার আলী বাড়িতে আসে এবং স্ত্রীর অবস্থা বেগতিক দেখে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করে। ওই ঘটনার পর থেকেই এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

রেহেনার স্বামী মোজাহার আলীর অভিযোগ, দীর্ঘদিন থেকে মোজাহার আলীর অভিযোগ, বাবার জমিজমার ভাগ বাটোয়ারা নিয়ে ঝামেলা চলে আসছে। গত সোমবার সন্ধ্যায় আমরা বাড়িতে না থাকার সুযোগে আজাহার আলী আমার স্ত্রী রেহেনা ও ছেলের বউ শিখা বিবির উপর হামলা চালিয়ে মারধর শুরু করেন। এক পর্যায়ে সে আমার স্ত্রী রেহেনা বিবিকে হত্যার উদ্দেশ্যে গলাই রশি দিয়ে ফাঁস লাগিয়ে হত্যার চেষ্টা করে। স্থানীয় লোকজনের সহযোগীতায় আমার স্ত্রী পাষন্ড ভাই আজাহারের হাত থেকে রক্ষা পায়। তিনি এমন কর্মকান্ডের বিচার দাবী করেছেন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে বাগমারা থানার ওসি মোস্তাক আহম্মেদ অভিযোগ পাওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়ার জন্য থানার পুলিশ পরিদর্শক (এসআই) রবিউল ইসলামকে নির্দেশ দেয়া হয়েছে।

স্ব.বা/ম

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *