প্রধানমন্ত্রী সম্পর্কে রুঢ় মন্তব্য করায় ইউপি চেয়ারম্যানের ক্ষমা প্রার্থনা

রাজশাহী

বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘায় প্রধানমন্ত্রীকে নিয়ে রুঢ় মন্তব্য করায় আ’লীগ নেতাদের তোপের মুখে আনুষ্ঠানিকভাবে ক্ষমা প্রার্থনা করেছেন উপজেলার বাউসা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর মোহাম্মদ তুফান। শুক্রবার (২২ জুলাই) বিকেলে ইউনিয়ন পরিষদের হলরুমে স্থানীয় আওয়ামীলীগ নেতাদের সামনে নিজের ভ’ল স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেছেন চেয়ারম্যান।

স্থানীয়রা জানান, সরকারি নির্দেশ মতে ১০ টাকা কেজিদরে চাল ক্রেতাদের তালিকাভ’ক্তির জন্য অন লাইনে নাম রেজিষ্ট্রেশনের নির্দেশ দেওয়া হয়। সেই মোতাবেক ওই ইউনিয়ন পরিষদের ১ হাজার ২০০ জন উপকারভোগীর আগের কার্ড জমা দিয়ে অনলাইনে নাম রেজিষ্ট্রেশনসহ হোল্ডিং ট্যাক্স পরিশোধ করার নির্দেশ দেন চেয়ারম্যান। এলাকায় মাইকিং কওে সেই নির্দেশ দেওয়া হয়। এমন খবরে বিষয়টি স্থানীয় আওয়ামীলীগ নেতাদের জানান উপকারভোগীরা।

বাউসা ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ বলেন, ২০ জুলাই স্থানীয় আওয়ামীলীগ নেতারা ও উপকারভোগী কার্ডধারীরা একত্রিত হয়ে ইউনিয়ন পরিষদে চেয়ারম্যানের কাছে গিয়ে হোল্ডিং ট্যাক্সের টাকা দিতে অপারগতা প্রকাশ করেন। কেন দিতে কবে,কেন দিতে হবেনা- এমন বিষয় নিয়ে স্থানীয় আওয়ামীলীগ নেতা ও উপকারভোগীদের সাথে চেয়ারম্যানের লোকজনের মধ্য বাক বিতন্ডা হয় । এক পর্যায়ে চেয়ারম্যান বলেন,প্রধানমন্ত্রী কি দেশ কিনে নিয়েছেন বলে মন্তব্য করেন। বিষয়টি নিয়ে আওয়ামীগের নেতাদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে তারা চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন ও মামলা করার প্রস্তুতি নেয় ।

বিষয়টি জানার পর সমঝোতার জন্য স্থানীয় রাজনৈতিক নের্তৃবৃন্দ, ইউপি সদস্যদের আহবান জানান চেয়ারম্যান। শুক্রবার (২৩ জুলাই) বিকেলে ইউনিয়ন পরিষদ হলরুমে তাদেও আহ্বান জানান চেয়ারম্যান। উপজেলা আ’লীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক মুজিবুর রহমান জানান,সেখানে রাজনৈতিক নের্তৃবৃন্দ, ইউপি সদস্যগন উপস্থিত হলে নিজের ভ’ল স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেন চেয়ারম্যান । যুবলীগ নেতা আলম হোসেন জানান,উপস্থিত ছিলেন ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি-সাধারণ সম্পাদক, যুবলীগ-ছাত্রলীগ ও ইউপি সদস্য প্রমুখ।

চেয়ারম্যান নুর মোহাম্মদ তুফান বলেন, দীর্ঘদিন থেকে অনেকের হোল্ডিং ট্রাক্স বাকি রয়েছে। যাদের সামর্থ্য আছে তাদেরকে ট্রাক্স পরিশোধের জন্য বলা হয়েছিল। প্রধানমন্ত্রীর নির্দশনা ব্যতি রেখে ট্রাক্স আদায় করা যাবেনা বলে জানান স্থানীয় নেতারা । প্রতিউত্তরে আমি বলে ছিলাম ট্রাক্সের টাকায় দেশ চালাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও । তিনিও দেশের বাহিরের কেউ নন। আমার এই কথাটাকে ভিন্ন রুপ দিয়ে বলা হয়েছে, প্রধানমন্ত্রী কি দেশটা কিনে নিয়েছেন। যা নিয়ে ভ’ল বোঝাবুছি। সর্বপরি জনপ্রতিনিধি হিসাবে নিজেই দায়ভার কাধে নিয়ে বিষয়টি সমঝোতা করে নিয়েছি।

উল্লেখ্য, উপজেলা আওয়ামী লীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক নুর মোহাম্মদ তুফান বাউসা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আ’লীগ দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়ে জয়লাভ করেছেন। ২০২১ সালের ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে তার কাছে পরাজিত হন আ’লীগ দলীয় প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শফিকুর রহমান শফিক । দলীয় প্রার্থীর বিপক্ষে নির্বাচন করায় নুর মোহাম্মদ তুফানকে দল থেকে বহিস্কার করা হয়েছে। যা নিয়েও স্খানীয়ভাবে রয়েছে মতবিরোধ।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *