ঢাকা মেডিকেল কলেজে অন্তঃসত্ত্বা নারীর মরদেহ রেখে উধাও

স্বাস্থ্য

স্বদেশ বাণী ডেস্ক : ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে এক নারীর (২৭) মরদেহ রেখে পালিয়েছে তাকে নিয়ে আসা লোকজন। অজ্ঞাতনামা ওই নারীর মাথায় আঘাত রয়েছে। তিনি অন্তঃসত্ত্বা বলে জানা গেছে। এই ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে।

মঙ্গলবার (৯ আগস্ট) দুপুর দেড়টা পর্যন্ত মরদেহটি জরুরি বিভাগ মর্গের বাইরে ফেলা রাখতে দেখা গেছে।

এর আগে সোমবার (৮ আগস্ট) দিবাগত রাত ১টার দিকে দুই নারী সিএনজি অটোরিকশা যোগে তাকে হাসপাতালে নিয়ে যান।

হাসপাতালের জরুরি বিভাগের ওয়ার্ড মাস্টার জিল্লুর রহমান জানান, মধ্য রাতে সিএনজি অটোরিকশায় করে ওই নারীকে হাসপাতালটির জরুরি বিভাগে নিয়ে যান দুই নারী। ট্রলিম্যানরা তাকে ট্রলিতে নামিয়ে চিকিৎসকের রুমের সামনে নিয়ে গেলে সঙ্গে আসা দুই নারী টিকিট কাটার জন্য কাউন্টারে যান। অনেক সময় পেরিয়ে গেলেও টিকিট নিয়ে তারা আর রোগীর কাছে ফিরে আসেনি। এতে হাসপাতালের স্টাফদের সন্দেহ হলে ওই নারীদের খোঁজ শুরু করেন। তবে হাসপাতালের কোথাও তাদের হদিস পাওয়া যায়নি। পরিচালকের নির্দেশে শাহবাগ থানায় এ বিষয়ে একটি জিডি করা হয়েছে।

মধ্য রাত থেকে মরদেহটি মর্গের বাইরেই ফেলে রাখার বিষয়ে জানতে চাইলে ওয়ার্ড মাস্টার বলেন, মরদেহটি মর্গেই রাখা ছিল। পুলিশ সুরতহাল প্রতিবেদন তৈরি করবে সেজন্য বাইরে রাখা হয়েছে।

তবে হাসপাতালের একাধিক সূত্র জানায়, রাত থেকেই মরদেহটি মর্গের বাইরে ট্রলিতে করেই ফেলে রাখা হয়েছে। আর দুপুর দেড়টা পর্যন্ত সেখানে কোনো পুলিশের উপস্থিতিও দেখা যায়নি।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া জানান, ওই নারীর মরদেহ জরুরি বিভাগের মর্গের সামনে রাখা হয়েছে। তার পরিচয় শনাক্ত ও কীভাবে মারা গেছে বিস্তারিত তদন্তের জন্য শাহবাগ থানায় জানানো হয়েছে। ওই নারী অন্তঃস্বত্ত্বা। তার মাথায় আঘাত রয়েছে। তার পরনে ছাপার সেলোয়ার কামিজ।

স্ব.বা/ম

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *