ছাত্রদল কেন্দ্রীয় সভাপতির চরিত্র হরণে, রাজশাহী মহানগর ছাত্রদলের  নিন্দা

রাজনীতি রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি ছাত্রনেতা কাজী রওনকুল ইসলাম শ্রাবণের চেহারা সুপার এডিট ও ডিজিটাল জালিয়াতির মাধ্যমে অনলাইনে চরিত্র হরণের অপচেষ্টা চালানো হচ্ছে বলে অভিযোগ উঠেছে।
বুধবার (২৪ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ডিজিটাল এই অপপ্রচারের তীব্র নিন্দা সহ প্রতিবাদ জানিয়েছেন রাজশাহী মহানগর ছাত্রদল।

রাজশাহী মহানগর ছাত্রদলের দপ্তর সম্পাদক মাহমুদ ইভানের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানান, বাংলাদেশের মেধাবীদের সর্ববৃহৎ সংগঠন,ছাত্রজনতার দাবি আদায়ের সংগঠন, বাংলাদেশী জাতীয়তাবাদ আদর্শের আঁতুড়ঘর বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সংগ্রামী সভাপতি, পরিক্ষীত ও জনপ্রিয় ছাত্রনেতা কাজী রওনকুল ইসলাম শ্রাবণের চেহারা সুপার এডিট ও ডিজিটাল জালিয়াতির মাধ্যমে অনলাইনে চরিত্র হরণের অপচেষ্টা চালানো হচ্ছে।

সারা বিশ্ব যখন প্রযুক্তির উৎকর্ষ সাধন ও যথাযথ ব্যবহার নিয়ে গবেষণা চালিয়ে যাচ্ছে ঠিক এই সে সময় একটি স্বার্থান্বেষী কুচক্রী মহল জালিয়াতির মাধ্যমে ডিজিটাল মাধ্যমকে ব্যবহার করে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতির বিরুদ্ধে ব্যক্তিগত চরিত্রহননে অপপ্রচারে লিপ্ত।

অত্যাধুনিক প্রযুক্তি ও সফটওয়্যার অপব্যবহারের মাধ্যমে, বিপুল অর্থ খরচ করে অতীতেও বিভিন্ন বিশ্ব নেতা থেকে জাতীয় পর্যায়ের নেতাদের জনপ্রিয়তা প্রশ্নবিদ্ধ করতে এইরূপ কূটকৌশল চালানো হয়েছে যা এখন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতির বিরুদ্ধেও চালানো হচ্ছে।

হীন রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ডিজিটাল এই অপপ্রচারের তীব্র নিন্দা সহ প্রতিবাদ জানিয়েছেন রাজশাহী মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকি, সিনিয়র সহ সভাপতি মুর্তুজা ফামিন, সাংগঠনিক সম্পাদক খন্দকার মাকসুদুর রহমান সৌরভ সহ রাজশাহী মহানগর ছাত্রদল এবং মহানগর ছাত্রদলের আওতাধীন সকল শিক্ষা প্রতিষ্ঠান, থানা ও ওয়ার্ড ছাত্রদলের সর্বস্তরের নেতাকর্মীবৃন্দ।

আমাদের প্রিয় মাতৃভূমি যখন – জ্বালানি তেলের মূল্য অস্বাভাবিক বৃদ্ধি, শাসকগোষ্ঠীর অন্যায় অবিচারে সোচ্চার ছাত্রদল নেতাকে হত্যা, বৈদেশিক মুদ্রার রিজার্ভ তলানিতে, নিত্য প্রয়োজনীয় সকল দ্রব্য ক্রয় ক্ষমতার বাইরে, মুদ্রাস্ফীতির রেকর্ড সর্বোচ্চ, দেশের টাকা বিদেশে পাচার-দুর্নীতিতে বিশ্ব দরবারে ফ্যাসিবাদি শাসকগোষ্ঠী প্রশ্নবিদ্ধ, বাইরের প্রভুদের কাছে দেশের স্বার্থ বিক্রি করে পদলেহণের মাধ্যমে ক্ষমতায় থাকতে বিভোর, ঠিক তখনই ছাত্রজনতার দৃষ্টি অন্যদিকে সরাতে একটি ডিজিটাল জালিয়াতির সিন্ডিকেট পূর্ব পরিকল্পিতভাবে এমন ডিজিটাল নাটক মঞ্চস্থ করছে। রাজশাহী মহানগর ছাত্রদল নেতৃবৃন্দ মনে করে, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সংগ্রামী সভাপতি কাজী রওণকুল ইসলাম শ্রাবণ এবং সংগ্রামী সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের সুযোগ্য নেতৃত্বে ছাত্রদল অতীতের যেকোনো সময়ের চেয়ে শক্তিশালী ও সংগঠিত।

কোন প্রকার ডিজিটাল অপপ্রচার-নাটকে বাংলাদেশের ছাত্রজনতা বিশ্বাস করেই না বরং সকল ডিজিটাল চক্রান্ত-কূটকৌশল নস্যাৎ করে দেশ ও ছাত্র জনতার কল্যাণে-দাবী আদায়ে ছাত্রদল রাজপথে ছিল, আছে ও থাকবে। কোন জালিয়াতির অপচেষ্টা বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের শিক্ষা, ঐক্য, প্রগতির দুর্বার অগ্রযাত্রায় বাধা হয়ে দাঁড়াতে পারবে না ইনশাআল্লাহ। তাই রাজপথে- ক্যাম্পাসে ছাত্র-জনতার মুখে এখন একটাই স্লোগান – ‘ডিজিটাল চক্রান্ত ও ফ্যাসিবাদের দিন শেষ।

স্ব.বা/ম

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *