বিমান বাহিনীর জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের সনদপত্র বিতরণ

জাতীয়

স্বদেশ বাণী ডেস্ক: বাংলাদেশ বিমান বাহিনীর ১২০তম জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের (জেসিএসসি) সনদপত্র বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বিমান বাহিনী ঘাঁটি ‘বাশার’-এ অবস্থিত কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউটে (সিএসটিআই) এ সনদপত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সহকারী বিমান বাহিনী প্রধান (পরিচালন) এয়ার ভাইস মার্শাল মো. শফিকুল আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ সমাপ্তকারী কর্মকর্তাদের সনদপত্র ও ট্রফি প্রদান করেন।

প্রধান অতিথি অনুষ্ঠানস্থলে এসে পৌঁছালে বিমান বাহিনী ঘাঁটি ‘বাশার’র এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মো. জাহিদুর রহমান এবং কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউটের অধিনায়ক গ্রæপ ক্যাপ্টেন আবদুল্লাহ আল ফারুক তাকে স্বাগত জানান।

ইনস্টিটিউটের অধিনায়ক তার স্বাগত ভাষণে ১২০তম জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের প্রশিক্ষণ ও শিক্ষা কার্যক্রমের ওপর সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন। ১৩ সপ্তাহের এই কোর্সে বাংলাদেশ বিমান বাহিনীর ২২ জন, শ্রীলঙ্কা বিমান বাহিনী, সুদানিজ বিমান বাহিনী এবং কোরিয়ান সেনাবাহিনীর একজন করে কর্মকর্তা অংশ নেন।

প্রশিক্ষণার্থী কর্মকর্তাদের সার্ভিস, ইন্টার সার্ভিস এবং জয়েন্ট সার্ভিস পরিমÐলে কমান্ড ও স্টাফ দায়িত্ব পালনে পারদর্শী করে তুলতে এ কোর্সটি বিশেষভাবে সজ্জিত করা হয়েছে। বিমান বাহিনীর জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের সনদপত্র বিতরণ

প্রারম্ভিক কাল থেকেই জেসিএসসি উত্তীর্ণ কর্মকর্তারা তাদের অর্জিত কর্মলব্ধ জ্ঞান সশস্ত্র বাহিনীর বিভিন্ন পর্যায়ে কমান্ড, স্টাফ এবং নির্দেশনামূলক দায়িত্ব পালনে সহায়তা করে আসছেন।

প্রধান অতিথি প্রশিক্ষণ সমাপ্তকারী কর্মকর্তাদের মাঝে সনদপত্র ও কোর্সে সেরা নৈপুণ্যের জন্য বাংলাদেশ বিমান বাহিনীর স্কোয়াড্রন লিডার মো. মেহেদী হাসান মুন্নাকে ‘বিমান বাহিনী প্রধানের সার্টিফিকেট এবং ট্রফি’ প্রদান করেন।

প্রধান অতিথি তার বক্তব্যে কোর্সে উত্তীর্ণ সব কর্মকর্তাকে দিক-নির্দেশনা দেন এবং এ কোর্সে অফিসার পাঠানোর জন্য শ্রীলঙ্কা, সুদান ও কোরিয়া সরকারকে ধন্যবাদ জানান। অনুষ্ঠানে বাংলাদেশ বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সামরিক ও বেসামরিক প্রশিক্ষকরা উপস্থিত ছিলেন।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *