অফিস কক্ষে ধুমপান করছেন শিক্ষক, আড়াল থেকে দেখছে শিক্ষার্থী

লীড শিক্ষা

নওগাঁ সংবাদদাতা :নওগাঁ জেলার আত্রাই উপজেলার ০৭ নং কালিকাপুর ইউপির নিকটস্থ ডাঙ্গাঁপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মোঃ মাসুদ রানা(৪০)কে বিদ্যালয় চলাকালীন সময় শিক্ষকদের অফিস কক্ষে সিগারেট জ্বালিয়ে সুখ টান দিতে দেখা যাচ্ছে।শিক্ষকের এমন অশোভনীয় আচরণ,অফিস কক্ষের বাহির থেকে দাঁড়িয়ে চেয়ে চেয়ে অপলক দৃষ্টিতে নিরুপায় হয়ে দেখছে এক কোলমতি শিক্ষার্থী।

বিদ্যালয় চলাকালীন সময় একজন শিক্ষক যখন শিক্ষার্থী -দের সামনে প্রকাশ্য ধুমপান করতে পারে সেই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষা ব্যবস্থা নিয়ে আর কোন প্রশ্নই থাকতে পারেনা।তাহলে কি শিক্ষা দান করা হচ্ছে আমাদের কোলমতি বাচ্চদের?

শুধু তাই নয় সামাজিক যোগাযোগ মাধ্যমে একজন লিখেছেন তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে এই শিক্ষা প্রতিষ্ঠান প্রতিদিন বেলা ২ টায় বন্ধ করে শিক্ষকরা পালিয়ে চলে যান।এতে শিক্ষার্থীরা শিক্ষা গ্রহণ থেকে বঞ্চিত হয়।এমন নানা অভিযোগ তুলেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে একজন সচেতন যুবক।

সেই সাথে আত্রাই উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপ ও কামনা করেছেন তিনি এই শিক্ষা প্রতিষ্ঠানকে রক্ষা করার জন্য।প্রশ্ন উপজেলা নির্বাহী অফিসার কি পারবে এই শিক্ষকের বিরুদ্ধে সঠিক কোন ব্যবস্থা গ্রহণ করতে?তিনি কি পারবেন এই শিক্ষা প্রতিষ্ঠানে সুশৃঙ্খল পরিবেশ ফিরিয়ে দিতে?

এ বিষয় নিয়ে অভিযুক্ত শিক্ষকের সাথে মুঠোফোনে কথা বলা হলে অপরপ্রান্ত থেকে তিনি সিগারেট কে সাদা কলম বলে দাবি করেন।কৌশলগত ভাবে উনাকে নানা প্রশ্নের মুখো ফেলানোর পর জানতে চাওয়া হয় আপনি কি সিগারেট বা ধুমপান করেন? তিনি প্রশ্নের জবাব দিতে যেয়ে অপরপ্রান্ত থেকে বললেন হ্যাঁ আমি ধুমপান করি।

সেই সাথে তিনি কথার ফাঁদে পড়ে কলম কে সিগারেট দাবি করে ক্ষমা চান এই নেক্কার জনক কাজের জন্য।এ বিষয়ে কথা বলার জন্য আত্রাই উপজেলা শিক্ষা অফিসারে সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে অপর প্রান্ত থেকে কোন সাড়া পাওয়া যায়নি।তবে বিষয়টি নিয়ে সর্বস্তরের মানুষদের মাঝে বেশ আলোচনা সমলোচনা চলছে।

স্ব.বা/ম

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *