বাঘায় পুলিশের সোর্স পুলিশের হাতেই গ্রেপ্তার!

রাজশাহী লীড

বাঘা প্রতিনিধি : রাজশাহীর বাঘায় পুলিশের সোর্স বকতিয়ার (৩৫) কে পুলিশ নিজের হাতেই মাদকসহ গ্রেপ্তার গ্রেফতার করেছে । শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাতে উপজেলার মনিগ্রাম এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন বাঘা পুলিশ।

বকতিয়ার বাঘা উপজেলার উত্তর মিলিক বাঘা গ্রামের মতলেব মুন্সীর ছেলে

তার নামে বাঘা থানায় মাদক-সহ কয়েকটি মামলা রয়েছে বলেও নিশ্চিত করেন পুলিশ।

বাঘা থানা পুলিশ জানায়, দেশ ও জাতির কল্যানে প্রশাসনের সোর্স হিসাবে কাজ করতে পারে। তবে নিজেকে পুলিশের সোর্স পরিচয় দিয়ে রক্ষক হবার পর কেউ ভক্ষক হয় সেটি গুরুত্বর অন্যায়। পুলিশের চোখ ফাঁকি দিয়ে আসছিল। তথ্যের ভিত্তিতে শুক্রবার রাতে উপজেলার মনিগ্রাম এলাকা থেকে তাকে মাদকসহ হাতেনাতে গ্রেপ্তার করেছে । এ সময় তার দেহ তল্লাশি করে ১৩০ পিস ইয়াবাসহ সাড়ে ১৪ গ্রাম হেরোইন পাওয়া গেছে।

স্থানীয় সুত্রে জানা গেছে, উপজেলার উত্তর মিলিক বাঘা গ্রামের মতলেব মুন্সীর ছেলে বকতিয়ার (৩৫) দীর্ঘ দিন থেকে পুলিশের সোর্স হিসেবে কাজ করে আসছিল বখতিয়ার নানা অপকর্ম চালিয়ে আসছিল । তার ভয়ে অনেকে লোকজন বাঘায় প্রবেশ করতে ভয় পায়তো তাকে ।

মাদকসেবীরা ফেন্সিডিল অথবা ইয়াবা সেবন করিরা গোপনে থানা পুলিশ ডেকে তাদের ধরিয়ে দিতো এ আর কোন ক্রমে বিষয়টি জানা-জানি হয়ে গেলে আটককৃতদের ৩৪ ধারায় আদালতে প্রেরণ করতো কতিপয় অসাধু পুলিশ কর্মকর্তা।

বাঘা থানায় ২০১৯ সালে বখতি দু’জন পুলিশ কর্মকর্তাকে ক্লোজ করা সহ একজন অফিসারকে অন্যত্রে বদলি করা ব্যবস্থা করেছে । সে গত ২ সেপ্টেম্বর রাতে বখতিয়ার বাড়িতে অভিযান চালালে তার ঘর থেকে ১০ বোতল ফেন্সিডিল সহ তাকে গ্রেপ্তার করে ছিল পুলিশ ।

বাঘা থানার অফিসার ইনচার্জ(ওসি) সাজ্জাদ হোসেন জানান, বখতিয়ার পুলিশের সোর্স হিসাবে কাজ করতো সঠিক। তারমানে এই নয় যে, সে নিজেকে মাদক ব্যবসার সার্থে সম্পৃক্ত করবে। আমরা বিষয়টি নিশ্চিত হওয়ার পর গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে তাকে মাদক সহ গ্রেফতার করেছে। শনিবার (১৭ সেপ্টেম্বর) তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে ।

স্ব.বা/ম

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *