আমার গাড়ি নিরাপদ’ অ্যাপের সহায়তায় প্রবাসীর ল্যাপটপ উদ্ধার

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: চট্টগ্রামে ‘আইস অব সিএমপি’ ও ‘আমার গাড়ি নিরাপদ’ অ্যাপস দুটি ব্যবহার করে হারানো ল্যাপটপ উদ্ধার করে জার্মান প্রবাসী মো. সাইফুল্লাহকে ফিরিয়ে দিয়েছে কোতোয়ালি থানা পুলিশ। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকালে সাইফুল্লাহর (২৬) হাতে ল্যাপটপ তুলে দেয় কোতোয়ালি থানা পুলিশের একটি দল।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবীর বলেন, জার্মান প্রবাসী মো. সাইফুল্লাহ এক মাসের ছুটিতে দেশে আসেন। বুধবার (১২ অক্টোবর) পশ্চিম মাদারবাড়ি থেকে সিএনজিচালিত অটোরিকশায় করে পাঁচলাইশের একটি ক্লিনিকে ভর্তি এক আত্মীয়কে দেখতে যান তিনি। অটোরিকশা থেকে নামার সময় ভুলবশত তিনি ল্যাপটপটি সেটার ভেতরে ফেলে রেখে যান।

পরে সাইফুল্লাহ এ বিষয়ে কোতোয়ালি থানায় লিখিত অভিযোগ দেন। এর পরিপ্রেক্ষিতে থানার একটি টিম ‘আইস অব সিএমপি’ অ্যাপের মাধ্যমে ঘটনাস্থলসহ আশপাশের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ পর্যালোচনা করে। পরে ‘আমার গাড়ি নিরাপদ’ অ্যাপের মাধ্যমে অটোরিকশাটির নম্বর শনাক্ত করা হয়।

পরবর্তীকালে অটোরিকশার চালক ও মালিককে ডেকে এনে ল্যাপটপটি উদ্ধার করা হয়। আজ সকালে ল্যাপটপটি সাইফুল্লাহর কাছে হস্তান্তর করা হয়। দ্রুততম সময়ের মধ্যে ল্যাপটপ ফিরে পেয়ে পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সাইফুল্লাহ।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *