৬ মাসের মধ্যে ব্রেক ওয়াটার-অ্যাক্সেস চ্যানেল ড্রেজিংয়ের নকশা

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: ৬ মাসের মধ্যে ব্রেক ওয়াটার-অ্যাক্সেস চ্যানেল ড্রেজিংয়ের নকশা বে-টার্মিনালের ব্রেক ওয়াটার ও অ্যাক্সেস চ্যানেল ড্রেজিং বিষয়ে আন্তর্জাতিক পরামর্শক প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি

চট্টগ্রাম বন্দরের বহুল প্রত্যাশিত বে-টার্মিনালের ব্রেক ওয়াটার ও অ্যাক্সেস চ্যানেল ড্রেজিংয়ের বিষয়ে আন্তর্জাতিক পরামর্শক প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেছে বন্দর কর্তৃপক্ষ। প্রতিষ্ঠানটি ব্রেক ওয়াটার ও অ্যাক্সেস চ্যানেল ড্রেজিংয়ের ডিটেইল ইঞ্জিনিয়ারিং ডিজাইন, ড্রয়িং, প্রাক্কলন ও দরপত্র দলিল তৈরিতে কাজ করবে।

বুধবার (১৯ অক্টোবর) চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের বোর্ডরুমে বন্দর কর্তৃপক্ষের সঙ্গে আন্তর্জাতিক পরামর্শক প্রতিষ্ঠান জার্মানির শেলহর্ন ইঞ্জিনিয়ার্স শেলক্রাফট এমবিএইচের চুক্তি হয়। এছাড়া দেশীয় প্রতিষ্ঠান অ্যাকুয়া কনসালটেন্ট অ্যান্ড অ্যাসোসিয়েট লিমিটেড ও কেএস কনসালটেন্টস লিমিটেডের সঙ্গেও চুক্তি হয়।

চুক্তি অনুযায়ী যৌথ পরামর্শক প্রতিষ্ঠান আগামী ৬ মাসের মধ্যে ড্রয়িং ডিজাইনসহ প্রয়োজনীয় ডকুমেন্ট তৈরি করবে। সর্বশেষ আন্তর্জাতিক মান অনুযায়ী প্রতিষ্ঠানটি কাজ করবে বলে চুক্তিতে উল্লেখ করা হয়।

চুক্তি সই অনুষ্ঠানে চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান, সদস্য (প্রশাসন ও পরিকল্পনা) মো. জাফর আলম, শেলহর্ন ইঞ্জিনিয়ার্স শেলক্রাফট এমবিএইচের প্রতিনিধি ম্যানফ্রেড ভস, কেএস কনসালটেন্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. হাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বন্দর চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান বলেন, বে-টার্মিনাল চট্টগ্রাম বন্দরের একটি স্বপ্নের প্রকল্প। এই প্রকল্পের ব্রেক ওয়াটার ও ক্যাপিটাল ড্রেজিংয়ের ডিটেইল ড্রয়িং ডিজাইনের জন্য পরামর্শক প্রতিষ্ঠান নিয়োগ দেওয়া হয়েছে। আজ চুক্তি সই হলো। পরামর্শক প্রতিষ্ঠান আগামী ৬ মাসের মধ্যে তাদের কাজ শেষ করতে পারবে। এরপর আমরা মূল কাজে এগোতে পারবো।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *