রাজশাহী-কক্সবাজার রুটে সরাসরি বিমান চলাচল শুরু

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী-কক্সবাজার রুটে চালু হলো বহুল প্রত্যাশিত সরাসরি বিমান চলাচল। নভোএয়ার এর ফ্লাইট চালুর মাধ্যমে এই রুটে বিমান চলাচল শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় শাহ মখদুম বিমানবন্দরে আনুষ্ঠানিকভাবে নভোএয়ারের প্রথম ফ্লাইটের যাত্রার শুভ উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। উদ্বোধন উপলক্ষে কেক কাটা এবং দোয়া ও মোনাজাত করা হয়। এরপর প্রথম ফ্লাইটের যাত্রীদের ফুলেল শুভেচ্ছা জানান রাসিক মেয়র। প্রথম দিনে সকাল ১০টা ৫০ মিনিটে ৭০টি সিটে ৭০ যাত্রী নিয়ে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যায় নভোএয়ার।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী পরিকল্পনায় দেশে যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন ঘটেছে। তারই ধারাবাহিকতায় রাজশাহীর সাথে কক্সবাজারের নতুন ফ্লাইট চালু করা হলো। এতে করে রাজশাহীর সাথে দেশের গুরুত্বপূর্ণ অঞ্চলে যাতায়াতে পূর্বের চাইতে বহুগুণ সময় কম লাগবে।

মেয়র আরো বলেন, কক্সবাজার যেতে রাজশাহীর মানুষকে আগে দীর্ঘসময় কষ্ট করে যেতে হতো। রাজশাহী কক্সবাজার রুটের নতুন এই ফ্লাইট চালুর ফলে এখন মাত্র দেড় ঘণ্টাতেই কক্সবাজারে পৌঁছে যাওয়া যাবে। এটি যেমন পর্যটন শিল্পে অবদান রাখবে তেমনি রাজশাহীতে শিল্পায়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। দেশের দূরদূরান্তের মানুষ রাজশাহীতে একদিনেই এসে কাজ সেরে ফিরে যেতে পারবেন। বিষয়টি এমন নয় যে শুধুমাত্র রাজশাহীর মানুষ চিটাগাং বা কক্সবাজারে যাবে। ফ্লাইটের চালুর মধ্য দিয়ে চিটাগাং বা কক্সবাজারের মানুষও রাজশাহীতে আসবে ঘুরতে বা কাজে। রাজশাহীর সাথে দেশের গুরুত্বপূর্ণ অঞ্চলের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের ফলে এই অঞ্চলের শিল্পায়নে ভূমিকা রাখবে।

এ সময় রাজশাহী-কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট চালু করায় নভোএয়ার কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান সিটি মেয়র।

অনুষ্ঠানে নভোএয়ার এর ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান বলেন, মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের ঐকান্তিক প্রচেষ্টায় আমরা রাজশাহী-কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট চালু করা সম্ভব হলো। যদি প্রয়োজন হয় সপ্তাহে আরো একটি ফ্লাইট আমরা চালু করবো।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক। অনুষ্ঠানে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেণী, রাজশাহী চেম্বার অব কর্মাস ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকু, আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের প্রভাষক মো. রেজভী আহমেদ ভূঁইয়া, নভোএয়ার এর রাজশাহীর সেলস ইনচার্জ মানিক কৃষ্ণ চক্রবর্তী, লাইসেন্সের বিভাগীয় প্রধান (গ্রাউন্ড সার্ভিস) এ আর এম সাদাত, এয়ারপোর্ট অপারেশন ইনচার্জ আসাদুজ্জামান শাওন এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের প্রচেষ্টায় রাজশাহী-কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট চালুর মাধ্যমে রাজশাহী অঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবিটি পূরণ হলো। এরআগে গত ২৬ অক্টোবর নগর ভবনে নভোএয়ারের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও রাজশাহী চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির সাথে রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের এক সভায় রাজশাহী-কক্সবাজার রুটে নভোএয়ারের ফ্লাইট চালুর সিদ্ধান্ত নেওয়া হয়। প্রতি সপ্তাহে বৃহস্পতিবার সকাল ১০টা ৩০ মিনিটে রাজশাহী থেকে ছেড়ে ১২টায় কক্সবাজারে পৌছাবে। প্রতি সপ্তাহে রবিবার বিকাল ৩টা ৩৫ মিনিটে কক্সবাজার থেকে ছেড়ে বিকাল ৫টা ৫ মিনিটে রাজশাহীতে এসে পৌছাবে। এই রুটে সর্বনিন্ম ভাড়া ৫ হাজার ৯০০ টাকা।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *