সফলতার সাথে মানুষের ভাগ্য পরিবর্তন করতে পেরেছি: প্রধানমন্ত্রী

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: দেশকে বদলে দিয়েছেন উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তিনি সফলতার সাথে মানুষের ভাগ্য পরিবর্তন করতে পেরেছেন।

এ সময় তিনি বলেন, গত ১৫ বছরে অর্জিত অগ্রগতি সবার কাছে দৃশ্যমান হওয়ায় এখন সবাই বাংলাদেশকে সম্মান করে।

তিনি বলেন, ‘আজকের বাংলাদেশ ১৫ বছর আগে যা ছিল তার থেকে বদলে গেছে। এখন সবাই একে সম্মান করে। বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃত। বাংলাদেশের অগ্রগতি সবার কাছে দৃশ্যমান।’

শুক্রবার (১০ নভেম্বর) প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে বিভিন্ন আর্থিক সংস্থার কাছ থেকে অনুদান গ্রহণকালে একথা বলেন।

আসন্ন শীত মৌসুমে শীতার্ত মানুষের মাঝে কম্বল ও অন্যান্য গরম কাপড় বিতরণের জন্য এ অনুদান গ্রহণ করা হয়।

প্রধানমন্ত্রী সবাইকে কাজ করতে বলেন, যাতে ভবিষ্যতে দেশের অগ্রগতির ধারা বজায় থাকে।

তিনি বলেন, গত ১৫ বছর ধরে দেশ ও জনগণের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে শেখ হাসিনা যে সাফল্য দেখিয়ে আসছেন তা অনেক মহল ভালোভাবে নেয় না।

তিনি বলেন, ‘আমি একজন নারী হয়েও টানা তিন মেয়াদে ক্ষমতায় থেকে দীর্ঘদিন ধরে দেশ পরিচালনা করছি… আমি সফলতার সাথে মানুষের ভাগ্য পরিবর্তন করতে পেরেছি। আমি দেশকে বদলে দিয়েছি (আমূল)। সবাই এটিকে (এই সাফল্য) ভালোভাবে নেবে না।’

দেশের ভাবমূর্তি সমুন্নত রাখতে সবার সহযোগিতা কামনা করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘দুর্ভাগ্যজনকভাবে সম্প্রতি অগ্নিসংযোগ ও অবরোধের নামে আন্দোলন আবার শুরু হয়েছে। আমি জানি না কে কতটা লাভবান হয়। কিন্তু কিছু মানুষ; বিশেষ করে সাধারণ মানুষ এর ভুক্তভোগী হচ্ছেন।’

তিনি আরো বলেন, ঘুমন্ত কর্মীদের গাড়ির ভেতরে রেখেও বাসে আগুন দেয়া হয়।

শেখ হাসিনা বলেন, ‘আমি জানি না কেন এমন ঘটনা ঘটানো হচ্ছে।’

প্রধানমন্ত্রী অতীতের মতো আসন্ন শীত মৌসুমের আগে তার ত্রাণ তহবিলের জন্য অনুদান দেয়ার উদ্যোগের জন্য বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসকে (বিএবি) আন্তরিক ধন্যবাদ জানান।

তিনি বৈদেশিক মুদ্রার রিজার্ভের মজুদ ধরে রাখতে, উচ্চ মূল্যস্ফীতি রোধ করতে এবং বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দার মতো পরিস্থিতির মধ্যে অর্থনীতিকে সঠিকভাবে পরিচালনা করতে বিএবির সহযোগিতা কামনা করেন।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *