মান্দায় শহীদ মিনারে ফুল দিতে গিয়ে হামলার শিকার সাংবাদিকরা

গণমাধ্যম

মান্দা (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর মান্দায় বিজয় দিবস উপলক্ষে শহীদ মিনারে ফুল দিতে গিয়ে হামলার শিকার হয়েছেন মান্দা উপজেলা প্রেস ক্লাবের সাংবাদিকরা। শনিবার (১৬ ডিসেম্বর) সকাল ১০টার দিকে মান্দা উপজেলা পরিষদ চত্বরের শহীদ মিনার এলাকায় এ ঘটনা ঘটে।

এ বিষয়ে মান্দা উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সুলতান আহমেদ মান্দা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযুক্তরা হলেন, উপজেলার দারিয়াপুর গ্রামের ইয়াদ আলীর ছেলে আপেল মাহমুদ হ্যাপী, ছোট বেলালদহ গ্রামের রফাতুল্লাহর ছেলে সাজ্জাদুল তুহিন ও পরানপুর গ্রামের মৃত মনির উদ্দিনের ছেলে বুলবুল আহমেদ।

অভিযোগ সূত্রে জানা যায়, বিজয় দিবস উপলক্ষে শহীদদের শ্রদ্ধা জানাতে এবং সংবাদ সংগ্রহের জন্য উপজেলা চত্বরের শহীদ মিনারে যান মান্দা উপজেলা প্রেস ক্লাবের সদস্যরা। এসময় অভিযুক্তরা সংঘবদ্ধ হয়ে অতর্কিত ভাবে হামলা চালিয়ে আহত করেন এবং মোবাইল ভাংচুর করেন।

এ বিষয়ে মান্দা উপজেলা প্রেস ক্লাবের নবনির্বাচিত সাধারণ সম্পাদক সুলতান আহমেদ বলেন, আমরা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পনের পরপরই আওয়ামী লীগ নেতাকর্মীরা শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের জন্য আসেন এবং পুষ্পস্তবক অর্পন শেষে চলে যান। এসময় অভিযুক্তরা আমাদের উপর অতর্কিতভাবে হামলা চালায়। এতে আমাদের প্রেস ক্লাবের তিনজন সদস্য আহত হয়েছেন। আমরা এ অনাকাঙ্খিত ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাই।

এ প্রসঙ্গে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী বলেন, বিষয়টি আমি জেনেছি। এবিষয়ে ভুক্তভোগী সাংবাদিকগন একটি অভিযোগ দায়ের করেছেন। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *