ঘর ছাড়া অভিমানী শিশুকে পরিবারের কাছে ফিরিয়ে দিলো বেলপুকুর থানা পুলিশ

রাজশাহী

পুঠিয়া প্রতিনিধি: মাদ্রাসা পড়ুয়া ঘর ছাড়া অভিমানী এক শিশুকে তার বাবা-মায়ের কাছে ফিরিয়ে দিয়েছে আরএমপি’র বেলপুকুর থানা পুলিশ। তাকে রাজশাহী মহানগরীর বেলপুকুর থানার পেট্রনাস পাম্পের সামনে থেকে উদ্ধার করা হয়।

ঘটনা সূত্রে জানা যায়, পাবনার জেলার সদর থানার রাজাপুরের মো: আলমগীরের ১০ বছর বয়সী শিশু মো: রিফাত জালালপুর নতুন পাড়া কওমি মাদ্রাসায় লেখাপড়া করে। সে বর্তমানে ৭ পারা কোরআনের হাফেজ। গত ২ ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ সকালে লেখাপড়া নিয়ে রিফাতের বাবা-মা তাকে শাসন করেন। এতে শিশু রিফাত তার বাবা-মায়ের উপর অভিমান করে বাড়ি থেকে বের হয়ে ঈশ্বরদী চলে যায়। সেখান থেকে ঢাকার বিমান বন্দর এলাকায় যায়। তারপর বিভিন্ন স্থানে ঘোরাঘুরি করে রাজশাহী আসে। গত ৪ ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ (৩ ফেব্রুয়ারি দিবাগত রাত) রাত ১:৩০টায় রাজশাহী মহানগরীর বেলপুকুর থানার পাশে পেট্রনাস পাম্পের সামনে ঘোরাঘুরি করার সময় বেলপুকুর থানা পুলিশের নজরে আসলে তাকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। শিশুটির নাম ঠিকানা জানতে চাইলে প্রথমে সে কিছুই বলে না। এরপর বেলপুকুর থানার অফিসার ইনচার্জ মো: মামুনুর রশিদ শিশুটির সঙ্গে বন্ধুসুলভ আচরণ করে তার নাম ঠিকানা জানতে চান। তখন শিশুটি জানায় তার নাম রিফাত ও বাড়ি পাবনা। রিফাতের পরিচয় জানার পর অফিসার ইনচার্জ তাৎক্ষণিক পাবনা সদর থানার মাধ্যমে তার পরিবারের সাথে যোগাযোগ করেন।

সংবাদ পেয়ে গতকাল ৪ ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ সকালে শিশু রিফাতের পরিবারের সদস্যরা বেলপুকুর থানায় আসলে অফিসার ইনচার্জ মো: মামুনুর রশিদ তাকে তার পরিবারের কাছে তুলে দেন। শিশু রিফাতের পরিবারের সদস্যরা রিফাতকে ফিরে পেয়ে অত্যন্ত আনন্দিত। তারা আরএমপি’র বেলপুকুর থানা পুলিশকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *