হারানো ছাত্রকে উদ্ধার করে মাদরাসায় পৌঁছে দিলো শাহমখদুম থানা পুলিশ

রাজশাহী

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীর শাহমখদুম থানার নওদাপাড়া বাজার থেকে পথ হারানো মাদ্রাসা পড়ুয়া ১০ বছর বয়সী এক শিশু ছাত্রকে খুঁজে বের করলো পুলিশ। হারিয়ে যাওয়া ছাত্র মোহাম্মদ আলীকে উদ্ধার করে মাদ্রাসায় পৌঁছে দিয়েছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের শাহমখদুম থানার একটি টিম। শিশুটির বাড়ি নওগাঁ জেলার মান্দা থানার কুসুম্বা সরকার পাড়া। তার বাবার নাম মো: আফজাল হোসেন।

ঘটনা সূত্রে জানা যায়, গতকাল ১৮ ফেব্রুয়ারি রাতে শাহমখদুম থানার এএসআই স্বপন কুমার ও তার টিম থানা এলাকায় টহল ডিউটি করছিলো। এসময় তারা জানতে পারেন শাহমখদুম থানার নওদাপাড়া বাজারে ১০ বছর বয়সী একটি শিশু উদ্দেশ্যহীনভাবে ঘোরাফেরা করছে। এ সংবাদ পেয়ে তারা রাত সাড়ে ১১ টায় সেখানে উপস্থিত হয়ে শিশুকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এরপর শাহমখদুম থানার অফিসার ইনচার্জ মো: ইসমাইল হোসেন শিশুটির সঙ্গে কথা বলে জানতে পারেন সে বড়বনগ্রামস্থ দারুস সুন্নাহ সালাফিয়াহ মাদ্রাসায় পড়াশুনা করে। তখন শাহমখদুম থানা পুলিশ শিশুটিকে দারুস সুন্নাহ মাদ্রাসায় নিয়ে যান। মাদ্রাসা কর্তৃপক্ষ জানান তার বাড়ি নওগাঁ জেলার মান্দা থানার কুসুম্বা সরকার পাড়ায়। পুলিশ শিশু মোহাম্মদ আলীর বাবার সঙ্গে কথা বলে তাকে মাদ্রাসা কর্তৃপক্ষের জিম্মায় প্রদান করে।

শিশু মোহাম্মদ আলীকে ফিরে পেয়ে মাদ্রাসা কর্তৃপক্ষ ও তার পরিবার অত্যন্ত আনন্দিত। আরএমপি পুলিশের দায়িত্বশীল আচরণের জন্য তারা আরএমপি’র শাহমখদুম থানা পুলিশকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শিশু মোহাম্মদ আলীর বাবা আফজাল হোসেন জানান তার ছেলে বড়বনগ্রামস্থ দারুস সুন্নাহ সালাফিয়াহ মাদ্রাসায় পড়াশুনা করে। সে ছুটিতে বাড়িতে এসেছিল। ছুটি শেষে তার বাবা রাজশাহীর একটি বাসে তাকে উঠিয়ে দেন। সে নওদাপাড়া বাজারে নেমে পথ হারিয়ে ফেলে এবং ভয়ে মাদ্রাসার নাম ও ঠিকানা ভুলে যায়।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *