ময়মনসিংহ প্রিমিয়ার লিগ মাতাবেন তারকা ক্রিকেটাররা

খেলাধুলা

স্বদেশবাণী ডেস্ক: ময়মনসিংহের ক্রিকেট ঐতিহ্যে প্রাণ ফেরাতে শুরু হচ্ছে ‘ওয়ালটন ময়মনসিংহ প্রিমিয়ার লিগ (এমপিএল)’। ক্রীড়াবান্ধব ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় প্রথমবারের মতো আয়োজিত এ টুর্নামেন্টে স্থানীয় ক্রিকেটারদের পাশাপাশি খেলবেন মোহাম্মদ আশরাফুল, মাহমুদউল্লাহ রিয়াদ-মোসাদ্দেকরা।

ময়মনসিংহের ক্রিকেটকে এগিয়ে নিতে রিয়াদ, মোসাদ্দেক, আশরাফুলদের সঙ্গে এই টুর্নামেন্ট মাতাবেন জাতীয় দলের একাধিক খেলোয়াড়। থাকবেন শুভাগত হোম, শাহরিয়ার নাফীস, নাসির হোসেনের মতো তারকারা। এছাড়াও খেলবেন যুব বিশ্বকাপজয়ী ক্রিকেটার আকবর আলী, পারভেজ হোসেন ইমন, তানজিদ হাসান তামিম, রাকিবুল হাসান, তৌহিদ হৃদয়রা।

গত ১১ ডিসেম্বর ময়মনসিংহের মুকুল নিকেতন উচ্চ বিদ্যালয় হল রুমে টুর্নামেন্টের দলগুলোর পরিচিতি পর্বের সঙ্গে জার্সি ও লোগো উন্মোচন করা হয়। অনুষ্ঠিত হয় প্লেয়ার্স ড্রাফটও। লোগো উন্মোচন করেন জাতীয় দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ওয়ালটনের ফাস্ট সিনিয়র এডিশনাল ডিরেক্টর মিল্টন আহমেদ ও টুর্নামেন্ট চেয়ারম্যান মারুফ খান পাঠান। ময়মনসিংহ মাস্টার্স ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমএমসিএ)-এর আয়োজনে আগামী ২১ ডিসেম্বর শুরু হবে এই টুর্নামেন্ট। পাঁচ দিনের এ টুর্নামেন্টের সব খেলা হবে সার্কিট হাউজ মাঠে। মুজিব শতবর্ষের বিশেষ আয়োজন হিসেবে টুর্নামেন্টের খেলা হবে ১০০ বলের নতুন ফরম্যাটে।

টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলো:
ময়মনসিংহ টাইগার্স, ময়মনসিংহ ঈগল, ময়মনসিংহ রাইডার্স, ময়মনসিংহ সিক্সার্স, ময়মনসিংহ ওয়ারিয়র্স ও ময়মনসিংহ থান্ডার।

এই ছয় দল দুই গ্রুপে ভাগ হয়ে অংশ নেবে টুর্নামেন্ট। গ্রুপ পর্বের খেলা শেষে ২৪ ডিসেম্বর সেমিফাইনাল ও ২৫ ডিসেম্বর হবে ফাইনাল। প্রতিযোগিতায় ম্যাচ হবে মোট নয়টি। যার মধ্যে দুটি সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচটি দেখানো হবে টি স্পোর্টস চ্যানেলে।

ওইদিনই  ড্রাফটের মাধ্যমে ছয়টি দল বেছে নিয়েছে তাদের স্কোয়াড। প্রত্যেক দলে দু’জন করে জাতীয় দলের তারকা খেলোয়াড় সুযোগ পেয়েছেন। সঙ্গে দল পেয়েছেন স্থানীয় ৬৫ জন ক্রিকেটার।

কে কোন দলে:

ময়মনসিংহ ঈগল: মাহমুদউল্লাহ রিয়াদ, ইলিয়াস সানি, আবির আকাশ, মুন, তানভীর, সাকিব, সিয়াম, রাকিব, তৌফিক, সাজ্জাদ, বিপুল, নাঈম, শাওন ও প্রণয়।

ময়মনসিংহ রাইডার্স: মোসাদ্দেক হোসেন, পারভেজ হোসেন ইমন, উত্তম কুমার, ফাহিম (উইকেটরক্ষক), রনি, এ কে এস স্বাধীন, ইমন, আসিফ পাঠান, দিগন্ত, আতা, মেহেদী, মুনির, কায়সার, আসিফ ও সামি।

ময়মনসিংহ সিক্সার্স: নাসির হোসেন, তানজীদ হাসান তামিম, মুনির শাহরীয়ার, প্রিন্স, সান, ইমু, মাহিন, রনি। সাগর, শিবলু, অজয়, নিঝুম, আনন্দ, হৃদয় ও অর্ক।

ময়মনসিংহ টাইগার্স: মোহাম্মদ আশরাফুল, রাকিবুল হাসান, রায়হান আনাস, সিজার, সানি, নাঈমুর, সাকিল, লিংকন, মিঠু, রবিন, পাভেল, রুবেল, আতিক, সাকিন ও রাকিব।

ময়মনসিংহ ওয়ারিয়র্স: আকবর আলী, আরাফাত সানী, মুজাহিদুল ইসলাম, মাজেদ, লিয়ন, বাবু, সাদ, সাগর, রায়হান, আশিক, আরাফাত, আরমান, সঞ্চয়, অয়ন ও মাহিম।

ময়মনসিংহ থান্ডার: শুভাগত হোম, তৌহিদ হৃদয়, আব্দুল মজিদ, স্বামী, আশিক, সাকিব, তৌহীদ, টিটু, আফজাল, জিমি, শাওন, অনিক, নোবেল, অর্ক ও কৃষ্ণ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *