মেসির জোড়া গোলে বার্সার জয়

খেলাধুলা

স্বদেশবাণী ডেস্ক: স্প্যানিশ লা লিগায় শেষ পর্যন্ত আলো ছড়ালেন বার্সেলোনার অধিনায়ক লিওনেল মেসি। লিগের বেশ কিছু ম্যাচের পর নিজে পেলেন জোড়া গোল। এদিন তারা অ্যাথলেটিক বিলবাওকে হারিয়েছে ৩-২ ব্যবধানে। এই জয়ে পয়েন্টের টেবিলের তিন নম্বরে উঠেছে কোম্যানের দল।

বুধবার (৬ জানুয়ারি) রাতে অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠে ৩ বছর পর জিতল বার্সেলোনা। তবে শুরুতে পিছিয়ে পড়ে বার্সা। ইনাকি উইলিয়ামসের গোলে বার্সেলোনা পিছিয়ে পড়ার পর সমতা টানেন পেদ্রি। পরে জোড়া গোল করেন মেসি। শেষ দিকে ব্যবধান কমান মুনিয়াইন।

ম্যাচের ৩ মিনিটেই বার্সেলোনার বিপক্ষে এগিয়ে যায় বিলবাও। এ সময় ফরোয়ার্ড ইনাকি উইলিয়ামস কাতালানদের একজন রক্ষণভাগের খেলোয়াড়কে পরাস্ত করে বল জালে জড়ান।

তবে বেশিক্ষণ তাদের এগিয়ে থাকতে দেয়নি বার্সা। ১৪ মিনিটের মাথায় গোলটি শোধ দেন পাদ্রি। এ সময় মেসির পাস থেকে বল পান ডাচ ফুটবলার ফ্রাঙ্কি ডি ইয়ং। তিনি ভলিতে বল দেন পাদ্রিকে। ১৮ বছর বয়সী পাদ্রি বল জালে জড়ান।

৩৮ মিনিটে লিওনেল মেসির গোলে লিড নেয় কাতালানরা। এ সময় মেসিকে গোলে সহায়তা করেন পাদ্রি। ব্যাক-হিলে পাস দেন মেসিকে। ডি-বক্সে প্রথম ছোঁয়ার নিচু শটে গোলটি করেন তিনি।

বিরতি থেকে ফিরে ৬২ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন আর্জেন্টাইন সুপার স্টার। অঁতোয়ান গ্রিজমান ছোট পাস দেন মেসিকে। প্রথম ছোঁয়ায় নিজের দ্বিতীয় গোলটি করেন তিনি। এ নিয়ে তার আসরে ৯ গোল, সমান গোল নিয়ে শীর্ষে আছেন সেল্তা ভিগোর ইয়াগো আসপাস।

এরপর একাধিকার হ্যাটট্রিক করার সুযোগ পেয়েও সেটা কাজে লাগাতে পারেননি মেসি। অবশ্য ৯০ মিনিটে অ্যাথলেটিকের ইকার মুনিয়াইন গোল করে চিন্তায় ফেলে দেন মেসি-পাদ্রিদের। তবে শেষ পর্যন্ত ৩-২ ব্যবধানের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে কোম্যানের শিষ্যরা।

এই জয়ে পয়েন্ট টেবিলেও উন্নতি হয়েছে বার্সার। ১৭ ম্যাচ থেকে ৩১ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে অবস্থান নিয়েছে তারা। সমান ম্যাচ থেকে ৩৬ পয়েন্ট সংগ্রহ করে রিয়াল মাদ্রিদ রয়েছে দ্বিতীয় স্থানে। আর ১৫ ম্যাচ থেকে ৩৮ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ আছে সবার শীর্ষে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *