‘সেই দিনের’ অপেক্ষায় পাকিস্তানি ক্রিকেটাররা

খেলাধুলা

স্বদেশবাণী ডেস্ক: সেই দিনের অপেক্ষায় আছেন পাকিস্তানের ক্রিকেটাররা, যেদিন কোনো ধরনের নিরাপত্তা বাধা ছাড়াই ঘরের মাঠে আন্তর্জাতিক সিরিজ খেলতে পারবেন তারা।

রোববার সন্ধ্যায় নিজের অফিসিয়াল টুইটারে একটি পোস্ট দেন পাকিস্তানের তারকা ওপেনার মোহাম্মদ রিজওয়ান। সেই পোস্টে রিজওয়ান করাচির মানুষকে ধন্যবাদ জানিয়ে লেখেন, ‘ইনশা আল্লাহ, আমরা শিগগিরই এমন একটি দিনের সাক্ষী হব যেদিন কোনো নিরাপত্তা বাধা থাকবে না। সেই দিন বেশি দূরে নয়।’

২০০৯ সালে লাহোরে শ্রীলংকা ক্রিকেট দলকে বহনকারী বাসে সন্ত্রাসী হামলার পর থেকেই পাকিস্তান সফরে যেতে ভয় পাচ্ছে বিশ্বের বড় বড় ক্রিকেট খেলুড়ে দলগুলো।

গত অক্টোবর-নভেম্বরে বিশ্বকাপের আগে পাকিস্তান সফরেও গিয়েও সিরিজ শুরুর ঠিক আগে নিরাপত্তা শঙ্কার কথা বলে পাকিস্তান ত্যাগ করে নিউজিল্যান্ড ক্রিকেট দল। তাদের এমন সিদ্ধান্তের কারণেই পাকিস্তান সফর বাতিল করে ইংল্যান্ড।

চলতি মাসেই ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলকে নিয়ে করাচিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এই সিরিজ চলা অবস্থায় খুবই কষ্টে কেটেছে করাচি স্টেডিয়ামের আশ-পাশে বসবাসরত মানুষের।

ক্রিকেটাদের নিরাপত্তায় হাজার হাজার আইনশৃঙ্খলা বাহিনী মাঠে থাকায় স্বাভাবিক জীবনযাপন ব্যাহত হয়েছে করাচির নাগরিকদের। তাদের সেই কষ্টের কথা নিজের পোস্টে তুলে ধরেন রিজওয়ান। তার বিশ্বাস দ্রুত সময়ের মধ্যেই এই সমস্যা কেটে যাবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *