বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

খেলাধুলা

স্টাফ রিপোর্টার: বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বালক বালিকা (অনুর্ধ-১৭) জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। বালিকা বিভাগে পবা উপজেলা ৩-০ গোলে বাঘা উপজেলা ফুটবল দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। বিজয়ী দলের মাহাতিরিমা ১টি ও শ্রীমতি ২টি গোল করে। পবার মাহতিরিমা সর্বোচ্চ গোলদাতা ও ফরিদা শ্রেষ্ঠ খেলোয়াড় নির্বাচিত হয়।

বিকেলে অনুষ্ঠিত খেলায় বালক বিভাগে পবা উপজেলা ও দুর্গাপুর উপজেলা গোল শুন্য ড্র করলে ট্রাইব্রেকারে পবা উপজেলা ৪-৩ গোলে দুর্গাপুর উপজেলা ফুটবল দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। পবার শাহাদত সর্বোচ্চ গোলদাতা ও সুইট শ্রেষ্ঠ খেঝলোয়াড় নির্বাচিত হয়।

সিটি কর্পোরেশন এলাকার খেলায় পুর্বেই বোয়ালিয়া থানা বালক বিভাগে ও মতিহার থানা বালিকা বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে। বালিকা বিভাগে বোয়ালিয়ার হৈমন্তি সর্বোচ্চ গোলদাতা ও মিরিন্ডা শ্রেষ্ঠ খেলোয়াড় নির্বাচিত হয়। বালক বিভাগে মতিহার থানার জহুরুল সর্বোচ্চ গোলদাতা ও সজিব শ্রেষ্ঠ খেলোয়াড় নির্বাচিত হন।

খেলা শেষে জেলা প্রশাসক হামিদুল হক এর সভাপতিত্বে চ্যাম্পিয়ন ও সর্বোচ্চ গোলদাতা, শ্রেষ্ঠ খেলোয়াড়ের হাতে পুরস্কার তুলে দেন রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহামন। এর আগে তিনি জাতীর পিতা বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন প্রধানমন্ত্রী খেলাধুলার প্রতি তার ভালোবাসা থাকায় তা চালু রেখেছেন এবং খেলোয়াড়দের উৎসাহ যোগিয়েছেন। আগামীতে আরো খেলাধুলার উদ্দ্যোগ নেয়া হবে যেন আমাদের ছেলেমেয়েরা মাঠে থাকে বিপথগামী না হয়। অতিথির বক্তব্য দেন বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী, বিশেষ অতিথির বক্তব্য দেন অতিরিক্ত ডি.আই.জি, মোঃ নিশারুল আরিফ, অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ সুজায়েত ইসলাম।

স্বাগত বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আই সিটি) মোঃ শরিফুল ইসলাম। জেলা প্রশাসক শ্রেষ্ট খেলোয়াড় ফরিদার খেলা দেখে খুসি হয়ে ৩ হাজার টাকা পুরস্কার প্রদানের ঘোষনা দেন।

এ সময় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মোঃ ডাবলু সরকার, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক রফিউস সামস প্যাডী, অতিরিক্ত সাধারন সম্পাদক মোঃ ওয়াহেদুন নবী অনু, যুগ্ম-সম্পাদক মোঃ খায়রুল আলম ফরহাদ, জেলা ক্রীড়া অফিসার আ,ফ মুহাম্মদ ওবায়দুল হক, জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারন সম্পাদক নাজরীন আহমেদ আমানসহ উর্দ্ধতন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *