কোয়ারেন্টাইন ছাড়াই ভারত সিরিজ আয়োজন করবে অস্ট্রেলিয়া

খেলাধুলা

স্বদেশ বাণী ডেস্ক: করোনার এই কঠিন সময়ে ভারত এবং অস্ট্রেলিয়ার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়গুলো কি কি? নিঃসন্দেহে কারো কাছেই টি-টোয়েন্টি বিশ্বকাপ গুরুত্বপূর্ণ নয়। ভারতের কাছে গুরুত্বপূর্ণ আইপিএল। বিশ্বকাপ বাদ দিয়ে হলেও আইপিএল আয়োজন করতে চায় তারা। আর অস্ট্রেলিয়ার কাছে গুরুত্বপূর্ণ আগামী ডিসেম্বরে তাদের দেশে ভারতের বিপক্ষে সিরিজ। কারণ, অর্থনৈতিকভাবে সিরিজটা অস্ট্রেলিয়ার জন্য বিশ্বকাপের চেয়েও বেশি লাভবান।

এ কারণেই টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হোক বা না হোক, তা নিয়ে খুব বেশি উদ্বিগ্ন নয় অস্ট্রেলিয়া। ভারতের বিপক্ষে ডিসেম্বরে সিরিজটি যেভাবেই হোক আয়োজন করতে চায় তারা। তারা সূচি নির্ধরাণ করেছে, ৩ ডিসেম্বর ব্রিসবেনেই শুরু হবে ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার প্রথম টেস্ট।

অস্ট্রেলিয়ার দুটি মিডিয়ায় (সেভেননিউজ.কম.এইউ, সিডনি মর্নিং হেরাল্ড) এরই মধ্যে রিপোর্ট প্রকাশ করেছে, চার টেস্টের সূচি নির্ধারণ করে ফেলেছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড (সিএ)। ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাহী কেভিন রবার্টস আগামী শুক্রবার এ বিষয়টা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবেন বলে জানানো হয়েছে সেই রিপোর্টে।

তবে, এবারের অসি মিডিয়ায় প্রকাশিত রিপোর্টে একটা গুরুত্বপূর্ণ বিষয়ের দিকে আলোকপাত করা হয়েছে। সেটা হচ্ছে, ভারতের বিপক্ষে এই সিরিজের পরিকল্পনায় কোনো কোয়ারেন্টাইন হাব কিংবা দর্শকদের জন্য পরিবেশ বান্ধব কোনো ব্যবস্থাই রাখা হয়নি। তার মানে, এতদিন অস্ট্রেলিয়া যে বলে আসছিল, সিরিজ শুরুর আগে ভারতীয় ক্রিকেটারদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখা হবে, সেগুলো সব ছিল এমনি, কথার কথা?

এর অর্থ, করোনাভাইরাসের এই মহামারি চলার মধ্যেই সিরিজটির ভাগ্য নির্ধারণ হয়ে যাচ্ছে। এর মধ্যেই অনুষ্ঠিত হবে ভারত-অস্ট্রেলিয়া সিরিজ?

অস্ট্রেলিয়ার সেভেন নিউজ.কম.এইউ তাদের রিপোর্টে লিখেছে, ‘ক্রিকেট অস্ট্রেলিয়া ইঙ্গিত দিয়েছে যে, ব্রিসবেনে আগামী ৩ ডিসেম্বর থেকে ভারতের বিপক্ষে প্রথম টেস্ট শুরু হবে। এরপর ১১ ডিসেম্বর অ্যাডিলেডে, ২৬ ডিসেম্বর বক্সিং ডে’তে মেলবোর্নে শুরু হবে তৃতীয় টেস্ট এবং আগামী বছর ৩ জানুয়ারি সিডনিতে শুরু হবে শেষ টেস্ট।’

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *