নির্ধারিত সময়ের পূর্বেই প্রণোদনা প্যাকেজের আওতায় ঋণ বিতরণে রাকাব-এর শতভাগ অর্জন

কৃষি

প্রেস বিজ্ঞপ্তি: মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প্যাকেজের আওতায় রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) এর কৃষি খাতে চলতি মূলধন ঋণ বিতরণের লক্ষ্যমাত্রা শতভাগ অর্জিত হয়েছে। এই প্যাকেজের আওতায় বাংলাদেশ ব্যাংকের বরাদ্দকৃত ৩১৯ কোটি টাকা ঋণ বিতরণের প্রাথমিক সময়সীমা ৩০ সেপ্টেম্বর ২০২০ পর্যন্ত নির্ধারিত ছিল। পরবর্তীতে বাংলাদেশ ব্যাংক এই সময় ডিসেম্বর ২০২০ পর্যন্ত বর্ধিত করলেও রাকাব পূর্ব-নির্ধারিত ৩০ সেপ্টেম্বর ২০২০ এর মধ্যেই নির্ধারিত লক্ষ্যমাত্রা অতিক্রম করে এ পর্যন্ত ৩২১ কোটি ২৯ লক্ষ টাকা বিতরণ করেছে।

শতভাগ লক্ষ্যমাত্রা অর্জনের কারণে ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোঃ রইছউল আলম মন্ডল ও ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এ,কে,এম সাজেদুর রহমান খান মাঠ পর্যায়ের সকল কর্মকর্তা ও কর্মচারীদের অভিনন্দন জানান। এছাড়াও প্রণোদনা প্যাকেজের আওতায় সিএমএসএমই ঋণ খাতে বাংলাদেশ ব্যাংকের দেয়া লক্ষ্যমাত্রার প্রায় ৮০% ইতমধ্যে বিতরণ করা হয়েছে।

এ খাতে নির্ধারিত সময় অর্থাৎ অক্টোবর ২০২০ এর মধ্যেই লক্ষ্যমাত্রার শতভাগ অর্জন করা সম্ভব হবে বলে ব্যাংক ব্যবস্থাপনা মনে করেন। প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প্যাকেজের অন্যান্য খাতগুলিতেও ঋণ বিতরণ প্রক্রিয়া অব্যাহত রয়েছে এবং নির্ধারিত সময়ের মধ্যেই এ সকল খাতে কাংখিত লক্ষ্যমাত্রা অর্জিত হবে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *