বিশ্বকাপ ব্যর্থতায় চাকরি ছাড়লেন উইন্ডিজ কোচ

খেলাধুলা

 স্পোর্টস ডেস্ক : গত বছরের ১৫ নভেম্বরের মধ্যে আইসিসির টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে শীর্ষ আটে থাকার সুবাদে সরাসরি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে খেলছে- ইংল্যান্ড, পাকিস্তান, ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান ও বাংলাদেশ।

নির্ধারিত সময়ে র‌্যাংকিংয়ে পিছিয়ে থাকায় বাছাই পর্বে খেলতে হয় দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলংকাকে। বাছাইপর্বে শ্রীলংকা উতরে গেলেও পারেনি উইন্ডিজ। তারা স্কটল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে হেরে বিশ্বকাপের মূলপর্ব তথা সুপার টুয়েলভের আগেই ছিটকে যায়।

দলের এমন বাজে পারফরম্যান্সের কারণে স্বেচ্ছায় চাকরি ছেড়ে দিলেন ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ ফিল সিমন্স। চলতি বছরের নভেম্বর-ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ শেষে দায়িত্ব থেকে সরে যাবেন তিনি।

পদত্যাগের বিবৃতিতে সিমন্স বলেছেন, আমি জানি আমাদের এ ব্যর্থতায় শুধু আমাদের দল নয়, বরং যেসব দেশের হয়ে আমরা প্রতিনিধিত্ব করি, তারা সবাই কষ্ট পেয়েছেন। আমরা বিশ্বকাপে একদমই ভালো খেলতে পারেনি এবং আমাদের এবার বাইরে বসেই টুর্নামেন্টটা দেখতে হবে। এর জন্য আমি সবার কাছে ক্ষমা চাইছি।

তিনি আরও বলেন, কোচের পদ ছাড়াটা হঠাৎ করে নেওয়া কোনো সিদ্ধান্ত নয়, আমি বেশ কিছুদিন ধরেই এ নিয়ে চিন্তা করছিলাম। এবার এটা সবাইকে জানানোর সময় এসেছে যে, আমি অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের পরেই প্রধান কোচের দায়িত্ব ছাড়তে চলেছি। হয়তো কিছুটা আগেই এ সিদ্ধান্ত নিচ্ছি। তবে এখন আমি পুরোপুরিভাবে আমাদের টেস্ট দল যেভাবে উন্নতি করেছে, সেই ধারা বজায় রাখার চেষ্টা করব।

ফিল সিমন্সের অধীনে ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল। ২০১৯ সালে দ্বিতীয় দফায় ওয়েস্ট ইন্ডিজের দায়িত্ব পান সিমন্স।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *