বিশ্বকাপে স্ত্রী-বান্ধবীদের সঙ্গ পাবেন ইংলিশ ফুটবলাররা

খেলাধুলা

স্বদেশ বাণী ডেস্ক: কাতারে বিশ্বকাপ চলবে প্রায় এক মাস। আগেভাগেই দেশটিতে গিয়ে অনুশীলন শুরু করেছে দলগুলো। তাদের সঙ্গী হয়েছেন স্ত্রী-বান্ধবীরাও। দীর্ঘদিনের জন্য পরিবারের সঙ্গ না পাওয়াটা অবশ্যই শারিরীক-মানসিক চাপ সৃষ্টি করে।

তাই স্ত্রী-বান্ধবীদের পাশে চান ফুটবলাররা। ইংল্যান্ডও তার ব্যতিক্রম নয়। এবার ইংল্যান্ডের ফুটবলারদের স্ত্রী-বান্ধবীরা থাকবেন বিলাসবহুল ক্রুজে। কিন্তু বিশ্বকাপের মাঝে আদৌ ফুটবলাররা কি তাদের সঙ্গে দেখা করতে পারবেন?

আগে জানানো হয়েছিল, বিলাসবহুল ক্রুজে ফুটবলাররা প্রবেশ করতে পারবেন না। করোনা বিধির কারণেই এই কড়াকড়ি। ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেটও এ ব্যাপারে ঝুঁকি নিতে রাজি নন। কাতারে যাওয়ার আগে সাউথগেট বলেছেন, ‘আমরা চাই ফুটবলারদের সঙ্গে স্ত্রী-বান্ধবীরা দেখা করুক। দলের পরিবেশ শান্ত এবং ভালো রাখতে এটা দরকার। কিন্তু এখনই এ ব্যাপারে নিশ্চিতভাবে কিছু বলতে পারব না। আগে দেখতে হবে কাতারে সংক্রমণের হার কত। তারপরেই সিদ্ধান্ত নেওয়া যাবে। ‘

কাতারে বিশ্বকাপে এমনিতে কোভিড নিয়ে খুব একটা কড়াকড়ি থাকছে না। ফুটবলারদেরও কড়া নিয়ম মানতে হবে না। কিন্তু ইংল্যান্ড ফুটবলারদের স্ত্রী-বান্ধবীরা আলাদা থাকবেন বলে তাদের সঙ্গে মেলামেশার ব্যাপারে বিধিনিষেধ থাকলেও থাকতে পারে। সাউথগেট অবশ্য খুব একটা বিচলিত নন। দল যাতে চাঙ্গা থাকে, সেজন্য তিনি ভিন্ন পরিকল্পনা করেছেন। সম্প্রতি ওয়েলস দলকে অনুপ্রেরণামূলক কথাবার্তা বলে চাঙ্গা করেছেন অভিনেতা মাইকেল শিন। সাউথগেট তার দলকে চাঙ্গা করতে তেমনই একজনকে চান।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *