চাঁপাইনবাবগঞ্জে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

রাজশাহী লীড

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চকপাড়া সীমান্তে ভারতীয় সীমান্তরর্ক্ষী বাহিনী বিএসএফের গুলিতে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। মঙ্গলবার রাতে শাহবাজপুর ইউনিয়নের চাকপাড়া উনিশবিঘী সীমান্তে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত যুবক শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের বাবুপুর মধ্যপাড়া গ্রামের মৃত হোসেন আলীর ছেলে বাবলু হক (৩৬)। বাবলু মানসিক ভারসাম্যহীন বলে জানিয়েছে তার পরিবার।

জানা গেছে, বাবলুর মরদেহ ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ তাদের হেফাজতে নিয়ে গেছে। বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহতের বিষয়টি বিজিবির পক্ষে নিশ্চিত করা হলেও পরিচয় শনাক্ত করতে পারেনি তারা।

নিহতের ভাই সাজিবুল হক জানান, মঙ্গলবার দুপুরে বাড়ি হতে বের হয়ে আর ফিরে আসেনি বাবলু। রাত ৯টার দিকে চকপাড়া সীমান্তের উনিশবিঘী মাঠে তাকে গুলি করে হত্যা করা হয়। পরে খবর পেয়ে বিজিবি ক্যাম্পে যোগাযোগ করলে কাগজপত্র নিয়ে যেতে বলে।

শাহবাজপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড সদস্য ইসমাইল হক সায়েম বলেন, মানসিক ভারসাম্যহীন বাবলু হক বেশ কিছুদিন থেকে এই এলাকায় ঘোরাঘুরি করত। হঠাৎ সকালে জানতে পারি বিএসএফের গুলিতে তিনি মারা গেছেন। তারা মরদেহ নিয়ে চলে গেছে। পরে ভারতে অবস্থানরত কিছু মানুষ আমাদের কাছে ছবি পাঠিয়েছে। এ দেখে আমরা নিশ্চিত হয়েছি।

শাহবাজহপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজামুল হক রানা বলেন, সীমান্তে গুলিতে এক যুবক মারা গেছেন। মরদেহ বিএসএফ নিয়ে গেছে। পরিবারকে বিবিজির সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ ৫৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়া জানান, চকপাড়া সীমান্তের ওপারে একজন বাংলাদেশি নাগরিক নিহত হওয়ার ঘটনা আমরা শুনেছি। তবে তার পরিচয় এখনো আমরা নিশ্চিত হতে পারিনি। মরদেহ ভারতে রয়েছে। এ বিষয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের সঙ্গে যোগাযোগ করা হবে বলে জানান তিনি।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *