ভৈরবে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় ১৬ যাত্রীর নিহত

জাতীয় বিশেষ সংবাদ লীড

স্বদেশ বাণী ডেস্ক: কিশোরগঞ্জের ভৈরব জংশনে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় ১৬ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। আহত হয়েছেন আরও বহু যাত্রী।

সোমবার বিকাল সাড়ে ৩টার দিকে উপজেলার জগন্নাথপুর রেল ক্রসিং এলাকায় এ দুর্ঘটনা ঘটে। যাত্রীবাহী ট্রেন এগারসিন্ধু একটি মালবাহী ট্রেনকে পেছন থেকে ধাক্কা দিলে হতাহতের এ ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম পরিচয় জানা যায়নি।

ভৈরব জিআরপি থানার ওসি আব্দুল আলিম দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ পর্যন্ত ১৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

ঘটনাস্থল থেকে আমাদের প্রতিনিধি জানিয়েছেন, দুর্ঘটনার পর ১৬ জনের লাশ উদ্ধার করেছেন ফায়ার সার্ভিস কর্মীরা। অনেককে আহত অবস্থায় বাজিতপুর স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। উদ্ধারকাজ এখনো চলছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদেকুর রহমান সবুজ বলেন, দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে এসেছে ফায়ার সার্ভিস। উদ্ধারকাজে যোগ দিয়েছে পুলিশ ও স্থানীয় প্রশাসন। এ পর্যন্ত ১৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

রেলওয়ের একটি সূত্র জানায়, ঢাকা থেকে একটি কন্টেইনারবাহী ট্রেন ভৈরব স্টেশনে প্রবেশ করছিল। তার একটু আগে ভৈরব থেকে এগারসিন্দুর ট্রেন ঢাকার দিকে রওনা হয়। জগন্নাথপুর রেল ক্রসিং এলাকায় এগারসিন্দুর ট্রেনের শেষের চারটি বগিতে কন্টেইনারবাহী ট্রেনের ইঞ্জিন ধাক্কা দেয়।

দুর্ঘটনার কারণ এখনো জানা যায়নি। ধারণা করা হচ্ছে সিগন্যালিংয়ের কোনো জটিলতার কারণে এ দুর্ঘটনা ঘটেছে। এদিকে দুর্ঘটনায় তিন‌টি ব‌গি উল্টে যাওয়ায় সেগু‌লো ক্রেন ছাড়া সরা‌নো সম্ভব হ‌চ্ছে না। ইতোমধ্যে ঢাকা ও আখাউড়া থে‌কে ক্রেন রওনা দি‌য়ে‌ছে বলে জানা গেছে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *