সাধারণ শিক্ষার্থীদের প্রতিবাদের মুখে দুই শিক্ষকে বহিষ্কার এর সিদ্ধান্ত

লীড শিক্ষা

ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহে সাধারণ শিক্ষার্থীদের তীব্র প্রতিবাদের মুখে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক জনাব সাজন সাহাকে চূড়ান্তভাবে বরখাস্ত ও সহযোগী অধ্যাপক জনাব রেজুয়ান আহমেদ শুভ্রকে সাময়িক বরখাস্ত করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

মঙ্গলবার (১৪ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ৮৪ তম বিশেষ সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।
রেজিষ্টার কর্তৃক স্বাক্ষরিত বিজ্ঞতিতে বলা হয়েছে, ‘অদ্য ১৪/০৩/২০২৪ তারিখে অনুষ্ঠিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ৮৪ তম বিশেষ সিন্ডিকেট কর্তৃক গৃহীত সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের উদ্ভূত পরিস্থিতিতে বিভাগের সহকারী অধ্যাপক জনাব সাজন সাহাকে চূড়ান্তভাবে বরখাস্ত ও সহযোগী অধ্যাপক জনাব রেজুয়ান আহমেদ শুভ্রকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক গঠিত উচ্চক্ষমতা সম্পন্ন তদন্ত কমিটির কার্যক্রম অব্যাহত থাকবে।’
উল্লেখ্য, বরখাস্ত দুই শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানি, হেনস্তা এবং নম্বর টেম্পারিং এর অভিযোগ রয়েছে।
গত ৪ মার্চ ফেসবুকে প্রথম শিক্ষক সাজন সাহার বিরুদ্ধে হেনস্তার বিষয়টি প্রকাশ পায়। ওই শিক্ষকের বিরুদ্ধে মধ্যরাতে চা পানের নিমন্ত্রণ, অংক বুঝাতে ব্যক্তিগত চেম্বারে ডাকা ও প্রস্তাবে সাড়া না দেয়ায় নম্বর কমিয়ে দেয়া এবং থিসিস রিপোর্ট তৈরিতে হয়রানি করার অভিযোগ করেন ওই শিক্ষার্থী। এছাড়াও ছাত্রীদের শাড়ি পরে তার সঙ্গে দেখা করতে বলা, ইনবক্সে ছবি চাওয়া, রিকশা নিয়ে ঘুরতে যাওয়া, ক্যাম্পাসের বাইরে রেস্টুরেন্টে যাওয়ার নিমন্ত্রণ, ম্যাসেঞ্জারে অন্তরঙ্গ ভিডিওর লিংক শেয়ার করার মতো নানান অভিযোগ রয়েছে শিক্ষক সাজন সাহার বিরুদ্ধে।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *