মান্দায় দরিদ্র বর্গাচাষীর পাশে ছাত্রলীগ নেতা মারুফ

কৃষি

রওশন আলম,নওগাঁঃ নওগাঁর মান্দা উপজেলায় চলতি মৌসুমের আগাম ইরি-বোরো ধান কাটা শুরু। তবে ধানের বাম্পার ফলন হলেও করোনা আতঙ্কে ধানকাটা শ্রমিক সঙ্কট দেখা দেওয়ায় কৃষকের লোকসান কমাতে অসহায় কৃষকের পাশে দাঁড়িয়েছে মান্দা উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা কৃষকের ধান কেটে জমি থেকে বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন।

নওগাঁর মান্দা উপজেলার মান্দা সদর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের কামারকুড়ি মৌজার বর্গাচাষী শ্রী নীরেন কর্মকার এর প্রায় ৩ বিঘা জমির ধান কেটে দিয়েছে মান্দা উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ বিষয়ে কৃষক শ্রী নীরেন কর্মকার বলেন, আমার জমির ধান পেকে গেছে কিন্তু শ্রমিক সংকট আর কাছে ধান কেটে নেয়ার মত টাকাও নেই। শুনলাম ছাত্রলীগের ছেলেরা অসহায় কৃষকদের ধান কেটে দিচ্ছে তখন মান্দা উপজেলা ছাত্রলীগের সেচ্ছাসেবী টিমের সমন্বয়ক মোজাদ্দিদ মারুফকে  ফোন দিয়ে বিষয়টি জানালাম। এর পর তারা আজ এসে আমার জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দিলো। এমন একটি মহৎ কাজ করে দেয়ার তাদের সবার প্রতি আমার অনেক শুভকামনা ও দোয়া রইলো।

এবিষয়ে নওগাঁ জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক ও করোনা ভাইরাস প্রতিরোধ সেচ্ছাসেবক টিমের সমন্বয়ক মো. মোজাদ্দিদ আল হাবিব মারুফ জানান, করোনা ভাইরাসের কারণে কৃষকরা অসহায় হয়ে পড়েছে। ধান কাটার জন্য শ্রমিক পাওয়া যাচ্ছে না। সেজন্য আমরা মান্দা উপজেলা ছাত্রলীগের ২০ থেকে ২৫ জন নেতা-কর্মীরা কৃষকদের পাশে দাঁড়িয়ে ধান কাটা, আঁটি বাঁধা, বাড়ির আঙিনায় পৌঁছে দেয়া হয়েছে। করোনার কারণে কৃষক যেনো ক্ষতিগ্রস্থ না হন সেজন্য প্রধানমন্ত্রীর নির্দেশনায় মান্দা উপজেলা ছাত্রলীগ প্রান্তিক পর্যায়ে কাজ করছে। আগামীতে কেউ সহায়তা চাইলে আমারা সাধ্য অনুযায়ী  কৃষকের পাশে দাঁড়াবো।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *