বাঘায় শাহিনুর রহমানের এসএসসি পাশের অসত্য তথ্যের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

শিক্ষা

বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘায় ফেসবুক আইডিতে এসএসসির সনদ নিয়ে অসত্য তথ্যের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করা হয়েছে। বৃহস্পতিবার (১৮ জুন) বাঘা প্রেস ক্লাব কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠকালে বাঘা পৌর যুবলীগের সভাপতি শাহিন আলম বলেন, ১৭ জুন মুক্তা পি কিউ এর ফেসবুক আইডি থেকে জানতে পায়, শাহিনুর রহমান এসএসসি পাশ না মর্মে, মো. আবদুল লতিফ সহকারি মহা-পরিদর্শক নিবন্ধন, বাংলাদেশ ঢাকা স্বাক্ষরিত তার দলিল লেখক সনদ বাতিলের একটি চিঠি ইস্যু করেছেন। তিনি দাবি করেন,আমার বন্ধু শাহিনুর রহমান ১৯৯৫ সালে বাঘা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে বিজ্ঞান বিভাগে প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হয়েছে। ২০১৭ সালে দলিল লেখক সমিতির সদস্য পদ লাভ করে।

শাহিনুর রহমানের এসএসসি পাশ করা সঠিক এবং এসএসসির সদন সংগৃহীত আছে দাবি করে সংবাদ সম্মেলনের মাধ্যমে শাহিন আলম জানান, মহা-পরিদর্শক কোন তথ্যের ভিত্তিতে কিংবা কাহার প্ররোচনায় এই চিঠি ইস্যু করেছেন। অন্যদিকে যারা শাহিনুর রহমান এসএসসি পাশ না মর্মে, মিথ্যাচার করে ফেসবুক আইডিতে কমান্ড দিয়েছেন, তারাও প্রমান দাখিল করতে না পারলে, তাদের সকলকেই আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।
উল্লেখ্য,,গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিবন্ধন অধিদপ্তরের সহকারি মহা-পরিদর্শক,প্রাপ্ত প্রতিবেদনের প্রেক্ষিতে নির্দেশিত হয়ে রাজশাহীর বাঘা সাব-রেজিষ্ট্রার অফিসের দলিল লেখক শাহিনুর রহমান (সনদ নম্বর ১৮৭) এসএসসি পাশ না করে দলিল লেখার সনদ প্রাপ্তির আইন উপেক্ষা করে, সনদ গ্রহণ করায় তার নামীয় দলিল লেখার সনদ বাতিল করত: তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য জেলা রেজিষ্ট্রার রাজশাহীর নিকট ৯ জুন তাঁর স্বাক্ষরিত (নিবন্ধন অধিদপ্তরের সহকারি মহাপরিদর্শক নিবন্ধন বাংলাদেশ ঢাকা) চিঠি ইস্যু করেন। এই বিষয়টি ফেসবুক আইডিতে প্রচার করা হলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বাঘা পৌর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কবির হোসেন, সিনিয়র সহসভাপতি মাহাবুবুর রহমান, পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড সভাপতি শহিদুল ইসলাম শহিদ, ৫ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক রতন সরকার,উপজেলা ছাত্রলীগের সদস্য জাহিদ হাসান প্রমুখ।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *