বাগাইড় মাছে ভাগ্যে বদলে গেল জেলে ওয়ালিউরের, দুই সপ্তাহে ধরা ১১৬ মাছ বিক্রি হয়েছে ৯৮ হাজার টাকায়

কৃষি

বাঘা প্রতিনিধি: গত দুই সপ্তাহ আগে ১৮ কেজি ওজনের ১টি বাগাইড়সহ ৭৬ কেজি ওজনের ৫টি বাগাইড় মাছ ধরে ৬৪ হাজার টাকায় বিক্রি করেছিলেন জেলে ওয়ালিউর। এবার তার জালে ধরা পড়েছে ৪০ কেজি ওজনের আরও একটি বাগাইড় মাছ। রোববার (২১-০২-২০২১) সকালে রাজশাহী বাঘার চকরাজাপুর সংলগ্ন পদ্মায় ওয়ালিউরের জালে ধরা পড়ে ৪০ কেজি ওজনের বাগাইড় মাছটি। স্থানীয় ব্যাপারির কাছে ৮৫০ টাকা কেজি হিসেবে এই মাছটি বিক্রি করেছেন ৩৪ হাজার টাকায়। ঢাকায় বিক্রির জন্য মাছটি কিনেছেন চকরাজাপুর গ্রামের পাইকার করম আলী বেপারী।

অসময়ে পদ্মায় বড় সাইজের মোট ৬টি বাগাইড় মাছ পেয়ে বেজায় খুশি জেলে ওয়ালিউর। দুই সপ্তাহে তার জালে আটকে পড়া ওই মাছগুলো বিক্রি করেছেন ৯৮ হাজার টাকায়। জেলে ওয়ালিউরের বাড়ি রাজশাহীর বাঘা উপজেলার চকরাজাপুর ইউনিয়ের কালিদাশখালি গ্রামে।
জিনি জানান, দুই সপ্তাহ আগেও এই পদ্মায় সর্বমোট ৫টি বাগাইড় মাছ পেয়েছিলেন। যার ওজন ছিল ৭৬ কেজি। পাইকারের কাছে বিক্রি করেছিলেন প্রতিকেজি সাড়ে ৮০০ টাকা হিসেবে। সব মিলে দুই সপ্তাহে তার জালে ধরা পড়া ৬টি মাছ বিক্রি হয়েছে ৯৮ হাজার টাকার।

ওয়ালিউর রহমান বলেন, এই মৌসুমে ইলিশের তেমন দেখা মেলেনি। তবে অসময়ে বাগাইড় মাছ পেয়েছি। ভালো দামে মাছ বিক্রি করতে পেরেছি। পাইকার করম আলী বেপারী জানান,অসময়ে এত বড় বাগাইড় ধরা পড়ায় এগুলো দেখতে ভিড় করেছেন অনেকেই। তাই দ্রুত ঢাকায় পাঠিয়ে দিয়েছি। ইউপি চেয়ারম্যান আজিজুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম জানান, বড় মাছ পাওয়ার কারণে জাটকা ধরার প্রবণতা কমে গেছে। উপজেলায় জেলে আছে ১ হাজার ৩০৭ জন। এর মধ্যে নিবন্ধনদিত জেলের ৮৮৫ জন।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *