গেস্টরুমে নির্যাতন, ঢাবির ৩ শিক্ষার্থীকে ৬ মাসের জন্য বহিষ্কার

শিক্ষা

স্বদেশ বাণী ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলের গেস্টরুমে এক শিক্ষার্থীকে নির্যাতনের ঘটনায় তিন ছাত্রকে ছয় মাসের জন্য হল থেকে বহিষ্কার করেছে প্রশাসন।

বহিষ্কৃতরা হলেন ২০১৯-২০ শিক্ষাবর্ষের সমাজবিজ্ঞান বিভাগের ছাত্র কামরুজ্জামান রাজু, ইতিহাস বিভাগের হৃদয় আহমেদ কাজল এবং সমাজকল্যাণ বিভাগের মো. ইয়ামিন ইসলাম।

বুধবার তাদের বহিষ্কার করে নোটিশ জারি করেছে হল প্রশাসন। বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আব্দুল বাছির বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সেদিনের ঘটনায় ভুক্তভোগী আকতারুল মোট ছয়জনের বিরুদ্ধে অভিযোগ করেন। আমরা একটি তদন্ত কমিটি গঠন করি। তদন্তে তিনজনের বিরুদ্ধে ঘটনায় জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়। তদন্ত কমিটি তাদের বিরুদ্ধে ছয় মাসে বহিষ্কারের সুপারিশ করে। সুপারিশ অনুযায়ী তিন ছাত্রকে ছয় মাসের জন্য হল থেকে বহিষ্কার করেছি।

গত ২৭ জানুয়ারি এ হলের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০২০-২১ সেশনের শিক্ষার্থী আকতারুল ইসলামকে ছাত্রলীগের কথিত গেস্টরুমে যথাসময়ে উপস্থিত হতে না পারায় শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করেন ২০১৯-২০ সেশনের কয়েকজন শিক্ষার্থী।

জানা যায়, তারা সবাই হল ছাত্রলীগের বর্তমান সাধারণ সম্পাদক আবু ইউনুস ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের অনুসারী। এ বিষয়ে আখতার হল প্রশাসন বরাবর লিখিত অভিযোগ করেন।

স্ব.বা/

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *