স্কুলে বখাটেদের উৎপাত বেড়েছে, আতংকিত ছাত্রী ও অভিভাবকরা

জাতীয় শিক্ষা

হবিগঞ্জ প্রতিনিধি : নবীগঞ্জের ঐতিহ্যবাহী আউশকান্দি রশিদিয়া পাবলিক উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে ছাত্র সহ বখাটেরা ইভটিজিং করার অভিযোগ পাওয়া গেছে। বুধবার (১০ আগষ্ট)  দুপুরে সরেজমিনে গিয়ে দশম শ্রেণির জনৈক এক ছাত্রীর সাথে ইভটিজিং করার কারণে তার অভিভাবক ও সাংবাদিকরা অত্র প্রতিষ্টানের অধ্যক্ষ লুৎফুর রহমান এর কাছে অভিযোগ নিয়ে গেলে তিনি বিষয়টি শুনে ঐ ছাত্রীকে ক্লাস থেকে ডেকে এনে ইভটিজিংয়ের বিষয়টি জিঙ্গাসা করার পর তিনি নিশ্চিত হন।

জানাযায়, স্কুল ও কলেজে আসার যাওয়া পথিমধ্যে মেয়েদের সাথে বখাটেরা পথরোধ করে ইভটিজিং করে আসছে! এতে মান সম্মানের ভয়ে অনেকেই মূখ খুলতে সাহস পাচ্ছে না।

অধ্যক্ষ সাংবাদিকদের উদ্দেশ্য করে বলেন, আমি কি আর বলবো আমার সামনেই জনৈক ২ ইভটিজার ও ১ ছাত্রী যা করলো তা মূখে প্রকাশ করার মতো নয়। পরে অধৈয্য হয়ে তাদের কাছে গিয়ে তাদেরকে ডাকে আমার অফিসে নিয়ে যাওয়ার সময় ঐ জনৈক ছাত্রী ভূ-দৌড় দিয়ে পালিয়ে যায়। পরে বখাটে ২জনকে অফিসে নিয়ে জিজ্ঞেস করলাম এটা স্কুল না পার্ক? তারা মাতালের মতো আমাকে উত্তর দেয়। এতে আমি হতভম্ব হয়ে যাই। স্কুলের মসজিদের গেইট দিয়ে তারা দল বেধে প্রবেশ করে ইভটিজিং করে।

এ বিষয়টি আমার নজরে পড়লে আমি মসজিদ গেইট তালা বন্ধ করে রাখি। কিন্তু মসজিদের গেইট সংলগ্ন স্কুলের ভাওন্ডরীর ভিতরে ২/৩ দোকান থাকায় ইভটিজারা ঐ দোকানের বাহানা করে ইভটিজিং করেই আসছে। আমাদের স্কুল ও কলেজের কাল হয়ে দাড়িয়েছে এই দোকান গুলো। আপনারা আমাদের সহযোগীতা করুন। এবং আমিও উপজেলা নির্বাহি কর্মকর্তার নিকট ম্যাসেজ দিব।

এ ব্যাপারে অভিভাবক ডাক্তার নাজমূল হক পলাশ বলেন, এভাবে যদি ইভটিজিং হয় তাহলে আমাদের সন্তানদের কি ভাবে স্কুল বা কলেজে পাঠাবো? এ ব্যাপারে খোকন মিয়া বলেন, আমাদের স্কুলের অবস্থা একেবারে বেহাল দশা। আমি অনুরোধ করে বলছি ম্যানেজিং কমিটি সমন্নয়ে মিটিং করে সিন্ধান্ত করেন, যাহাতে কোন বখাটেরা স্কুল পাঙ্গনে আশপাশে বা মসজিদ গেইটের ভিতরে প্রবেশ না করতে পারে। এ ব্যাপারে হাজী চাদ মিয়া বলেন, স্কুলে আসা যাওয়ার পথে ছাত্রীদের সাথে বখাটেরা যা করে তা দেখে মনে হয় আমার সন্তানদের লেখা পড়া বন্ধ করে দিতে।

এ বিষয়টি অতি জরুরি ভাবে ব্যবস্থা না নিলে আগামীর ভবিষ্যৎ নষ্টের দিকে এগিয়ে যাবে। এ নিয়ে শাহ মখরম আলী বলেন, স্কুল ছুটি হলে বখাটেরা ছাত্রীদের পিছু নিয়ে ইভটিজিং করতে দেখা যায়। এতে স্কুল কলেজগামী ছাত্রী ও অভিভাবকরা নানান আতংকে ভূগছেন। এব্যাপারে আউশকান্দি সচেতন মহল প্রশাসনের সু- দৃষ্টি কামনা করছেন।

স্ব.বা/ম

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *