বিএনসিসির সর্বোচ্চ র‍্যাংক সিইউও পেলেন জবি শিক্ষার্থী

শিক্ষা

স্বদেশবাণী ডেস্ক: বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের (বিএনসিসি)সর্বোচ্চ র‌্যাংক সিইউও (ক্যাডেট আন্ডার অফিসার) অর্জন করেছেন রমনা রেজিমেন্টের ২ নং ব্যাটালিয়নের আলফা কোম্পানির জগন্নাথ বিশ্ববিদ্যালয় কন্টিনজেন্ট ক্যাডেট সার্জেন্ট মোঃ মামুন শেখ। তিনি বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ১৩ তম ব্যাচের শিক্ষার্থী।২০১৮ সালের পর মোঃ মামুন শেখ জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিএনসিসি কন্টিনজেন্ট ক্যাডেট আন্ডার অফিসার পেলেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শেষ সিইউও ছিলেন মোঃ শামীম।

আজ বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের সদর দপ্তরে এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে রমনা রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল রাহাত নেওয়াজ ও ব্যাটালিয়ন অ্যাডজুট্যান্ট মেজর কাউছার জাহান আকন্দ তাকে ক্যাডেটদের সর্বোচ্চ র‌্যাংক সিইউওর ব্যাচ পড়িয়ে দেন। আগামী ১ বছরের জন্য তিনি রমনা রেজিমেন্ট এর ২ নং বিএনসিসি ব্যাটালিয়নের আলফা কোম্পানির সিইউও হিসেবে দায়িত্ব পালন করবেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, ‘তার এ প্রাপ্তিতে আমরা সকলেই আনন্দিত। জ্ঞান, শৃঙ্খলা ও একতার মাধ্যমে অন্যান্য ক্যাডেটরা সমাজ সেবা ও শিক্ষামূলক কার্যক্রমে উৎসাহিত হবে।’

সার্জেন্ট থেকে সিইউওতে পদন্নোতি হওয়ায় মোঃ মামুন শেখ  বলেন, আমি খুবই আনন্দিত আর শুধু আনন্দ করে বসে থাকলেই আমার হবে না। এখন আমার দায়িত্ব বেড়েছে। দায়িত্ব যাতে ভালভাবে পালন করতে পারি এবং আমার মাধ্যমে যেন দেশ ও জাতির সর্বোচ্চ সফলতা আসতে পারে সেজন্য সবার দোয়া প্রার্থী।

উল্লেখ্য,  গত ১৩ জানুয়ারি তিনি সিইউও পদের জন্য বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের সদর দপ্তরে লিখিত পরীক্ষা, ড্রীল, কমান্ড এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করে চূড়ান্তভাবে নির্বাচিত হোন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *