পাকিস্তান প্রধানমন্ত্রীর টুইটে ক্ষুদ্ধ ভারতীয়রা

খেলাধুলা

স্বদেশ বাণী ডেস্ক:টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে এখন পাকিস্তান। তাই টুইটে উচ্ছ্বাস প্রকাশ করতে দেরী করেন নি পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ।

পাকিস্তানের প্রধানমন্ত্রী লিখেছেন, তাহলে এই রোববার ১৫২/০ বনাম ১৭০/০ (দলের ফাইনাল) হবে।

প্রধানমন্ত্রী তার টুইটে পাকিস্তান এবং ইংল্যান্ডের জাতীয় পতাকা ব্যবহার করেছেন শেহবাজ শরিফ। সেইসঙ্গে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্যাগও ব্যবহার করেছেন তিনি।

এদিকে, পাকিস্তানের প্রধানমন্ত্রীর এমন টুইটে রীতিমত ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন ভারতীয়রা। তারা ওই টুইটের বিপরীতে রীতিমত কুরুচিকর মন্তব্য করতে ছাড়ছেন না শেহবাজ শরিফকে। অনেকেই পাকিস্তানকে বাচ্চা, ভিখারি, পশু প্রভৃতির সঙ্গে তুলনা করে কটাক্ষ করেছেন।

১৫২/০ বনাম ১৭০/০ লেখায় কী আছে?

গত বছর টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ১০ উইকেট হেরেছিল ভারত। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৫১ রান তুলেছিল টিম ইন্ডিয়া। ১৭.৫ ওভারেই সেই রান তাড়া করে জিতে গিয়েছিল পাকিস্তান। পাকিস্তান করেছিল বিনা উইকেটে ১৫২ রান। সেটাই পুরুষদের বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের প্রথম জয় ছিল।

এরপর বৃহস্পতিবার (১০ নভেম্বর) অ্যাডিলেডে দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হেরেছে ভারত। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটে ১৬৮ রান করেন রোহিত শর্মারা। জবাবে ১৬ ওভারে কোনো উইকেট দেওয়া ছাড়াই সেই রান তুলে নেয় ইংল্যান্ড (১৬ ওভারে বিনা উইকেটে ১৭০ রান)।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *